Jofra Archer

Jofra Archer: ফের ডান হাতের কনুইয়ে অস্ত্রোপচার, আগামী গ্রীষ্মের আগে মাঠে ফিরছেন না আর্চার

কিছু দিন আগে আর্চার জানিয়েছিলেন ২০২২ সালে মার্চ মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামবেন তিনি। কিন্তু সেটা সম্ভব হচ্ছে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১২:৩১
Share:

২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের জয়ের পিছনে বড় ভূমিকা নিয়েছিলেন আর্চার। —ফাইল চিত্র

ডান হাতের কনুইয়ে ফের অস্ত্রোপচার। আগামী গ্রীষ্মের আগে খেলতে দেখা যাবে না জোফ্রা আর্চারকে। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে বুধবার এমনটাই জানানো হয়েছে।

ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে ইংল্যান্ড দল পায়নি আর্চারকে। আইপিএল-এ রাজস্থান রয়্যালসের হয়েও খেলতে পারেননি তিনি। টি২০ বিশ্বকাপে তাঁকে ছাড়াই নামতে হয়েছিল অইন মর্গ্যানদের। অ্যাশেজেও নেই আর্চার। চোটের জন্য দীর্ঘ সময় ক্রিকেটের বাইরে রয়েছেন তিনি। ইংরেজ বোর্ডের তরফে জানানো হয়েছে, ১১ ডিসেম্বর লন্ডনে অস্ত্রোপচার হয়েছে আর্চারের। ইসিবি-র তরফে বলা হয়েছে, ‘‘ডান হাতের কনুইতে দীর্ঘ দিনের চোট। তবে ও কবে ক্রিকেটে ফিরতে পারবে সেটা সময়ের সঙ্গে বোঝা যাবে। এ বারের শীতে আর্চার ফিরতে পারবে না সেটা বলাই যায়।’’

Advertisement

২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের জয়ের পিছনে বড় ভূমিকা নিয়েছিলেন আর্চার। মার্চ মাসে ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজে খেলার পর থেকে আর মাঠে নামতে দেখা যায়নি তাঁকে।

কিছু দিন আগে আর্চার জানিয়েছিলেন ২০২২ সালে মার্চ মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামবেন তিনি। কিন্তু সেটা সম্ভব হচ্ছে না। ২৬ বছরের এই পেসার সেই সময়ও সুস্থ হয়ে উঠতে পারবেন না।

Advertisement

সামনেই আইপিএল-এর নিলাম। রাজস্থান দল তাঁকে রাখেনি। এখন দেখার চোটের জন্য ভুগতে থাকা আর্চারকে কোনও দল নিলামে নেয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন