Sachin Tendulkar

মুম্বই ক্রিকেট সংস্থার নির্বাচনে ভোট দিতে পারবেন না সচিন, গাওস্করই! কেন?

শুক্রবার নির্বাচনী আধিকারিক জেএস সাহারিয়া আট জন ক্রিকেটারের একটি তালিকা প্রকাশ করেন। তাঁরা কেউই পরিচয়পত্র জমা দেননি। ভোট দিতে পারবেন না সচিনরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৩:৫১
Share:

ভোট দিতে পারবেন না সুনীল গাওস্কর এবং সচিন তেন্ডুলকর। —ফাইল চিত্র

মুম্বই ক্রিকেট সংস্থার নির্বাচন ২০ অক্টোবর। কিন্তু সেই নির্বাচনে ভোট দিতে পারবেন না মুম্বইয়ের আট প্রাক্তন ক্রিকেটার। সেই তালিকায় রয়েছেন সচিন তেন্ডুলকর এবং সুনীল গাওস্করও। তাঁরা নির্বাচনের আগে নিজেদের পরিচয়পত্র জমা দেননি। সেই কারণে ভোট দিতে পারবেন না তাঁরা।

Advertisement

শুক্রবার নির্বাচনী আধিকারিক জেএস সাহারিয়া আট জন ক্রিকেটারের একটি তালিকা প্রকাশ করেন। তাঁরা কেউই পরিচয়পত্র জমা দেননি। সেই তালিকায় সচিন এবং গাওস্কর ছাড়াও নাম রয়েছে অজিত আগরকর, সঞ্জয় মঞ্জরেকর, পরস মাম্ব্রে, ওয়াসিম জাফর, বিনোদ কাম্বলি এবং আবিষ্কার সালভি। সাহারিয়া বলেন, “এই প্রাক্তন ক্রিকেটাররা কেউই নিজেদের পরিচয়পত্র জমা দেননি। সেই কারণে তাঁদের ভোট দেওয়ার অধিকার নেই।”

মুম্বই ক্রিকেট সংস্থার প্রধান হওয়ার দৌড়ে রয়েছেন সন্দীপ পাটিল। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এই ঘটনার উল্লেখ করে বলেন, “এটা খুবই দুঃখজনক ঘটনা। গাওস্কর ফর্ম পূরণ করেছিলেন। কিন্তু ভোট দিতে হলে পরিচয়পত্র লাগবে। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চলে যাওয়ায় সেটা করা সম্ভব হয়নি অনেকের পক্ষে। শেষ মুহূর্তে তাঁদের জানানো হওয়া এমন ঘটেছে।”

Advertisement

বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের কোচ জাফর। তিনি বলেন, “এটা ঠিক নয়। ভারতে নেই বলে আমি ভোট এমনিও দিতে পারব না। ভবিষ্যতে এটা খেয়াল রাখব।” পাটিল অনুরোধ করেছেন যে, বাইরে যাঁরা রয়েছেন তাঁদের জন্য অনলাইনের ভোটের ব্যবস্থা যদি করা সম্ভব হয়। কিন্তু সেটা মানা হয়নি।

সচিনরা না পারলেও পুরুষ এবং মহিলা মিলিয়ে মোট ৪৩ জন প্রাক্তন ক্রিকেটার ভোট দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন