Shoaib Akhtar

Shoaib Akhtar: শোয়েব আখতারকে ১০ কোটি টাকার মানহানির নোটিস পাঠাল পাকিস্তান টিভি

গত মাসে শোয়েব একটি অনুষ্ঠান চলাকালীন সেখান থেকে উঠে যান। তারপর পাকাপাকি ভাবে চ্যানেল থেকে ইস্তফা দেন। এটিকেই নিয়ম লঙ্ঘন বলছে পিটিভি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ১৪:২৭
Share:

বড় সমস্যায় শোয়েব আখতার ফাইল চিত্র।

বড় সমস্যায় পড়লেন শোয়েব আখতার। পাকিস্তানের জাতীয় টেলিভিশন চ্যানেল পাকিস্তান টেলিভিশন কর্পোরেশন (পিটিভি) তাঁর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির নোটিস পাঠাল।

Advertisement

এই চ্যানেলে ধারাভাষ্যকার হিসাবে ছিলেন পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েব। গত মাসে তিনি একটি অনুষ্ঠান চলাকালীন সেখান থেকে উঠে যান। তারপর পাকাপাকি ভাবে চ্যানেল থেকে ইস্তফা দেন। এটিকেই নিয়ম লঙ্ঘন বলছে পিটিভি। শুধু তাই নয়, এর জন্য তাদের প্রচুর টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলেও জানিয়েছে পিটিভি।

শোয়েবকে পাঠানো তাদের নোটিশে পিটিভি লিখেছে, ‘আমাদের চুক্তির ২২ নম্বর ধারা অনুযায়ী যেকোনও পক্ষ তিন মাসের নোটিসে চুক্তি ছেড়ে বেরিয়ে আসতে পারে। না হলে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা। কিন্তু শোয়েব শো চলাকালীন সরে যাওয়ার কথা ঘোষণা করেন। তৎক্ষণাৎ সরেও যান। পিটিভি ম্যানেজমেন্টকে উনি আগে থেকে কিছু জানাননি। তা ছাড়া হরভজন সিংহের সঙ্গে একটি ভারতীয় চ্যানেলে শোয়েব কাজ করায় আমাদের অপূরণীয় ক্ষতি হয়েছে।’

Advertisement

শোয়েবকে পাঠানো নোটিসে বলা হয়েছে, ১০ কোটি টাকা ক্ষতিপূরণ হিসাবে শোয়েবকে দিতে হবে। সেই সঙ্গে তিন মাসের পারিশ্রমিক হিসাবে ৩৩ লক্ষ ৩৩ হাজার টাকা দিতে হবে। না হলে তাঁর বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন