ICC World Test Championship

টেস্ট বিশ্বকাপে দুই দলের মধ্যে তফাত গড়ে দিত, সেই ক্রিকেটারকে নিয়েই যায়নি ভারত, মত পন্টিংয়ের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছে দুই দল। এখন পরিবর্তন করতে হলে আইসিসির অনুমতি লাগবে। পন্টিং মনে করেন এক জন ক্রিকেটারকে নিলে ভাল হত ভারতের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ২০:৩৬
Share:

ভারতীয় দল আসল ক্রিকেটারকেই দলে নেয়নি বলে মনে করছেন রিকি পন্টিং। —ফাইল চিত্র।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আর আট দিন পর। ৭ জুন থেকে শুরু হবে সেই ফাইনাল। কিন্তু ভারতীয় দল আসল ক্রিকেটারকেই দলে নেয়নি বলে মনে করছেন রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মনে করেন হার্দিক পাণ্ড্যই দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিতে পারতেন। কিন্তু তাঁকে নেয়নি ভারত।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছে দুই দল। এখন পরিবর্তন করতে হলে আইসিসির অনুমতি লাগবে। পন্টিং বলেন, “একটি মাত্র টেস্ট খেলবে ভারত এবং অস্ট্রেলিয়া। হার্দিক পাণ্ড্য এই দুই দলের মধ্যে ফারাক গড়ে দিতে পারতেন। জানি হার্দিক বলেছে যে, টেস্ট খেলার জন্য এখনও তাঁর শরীর তৈরি নয়। কিন্তু একটা ম্যাচ খেলতেই পারত। আইপিএলে সব ম্যাচে বল করেছে। খুব জোরে বল করেছে। ব্যাটে, বলে ভারতকে বাড়তি সুবিধা দিতে পারত হার্দিক।”

২০১৮ সালের পর ভারতের হয়ে টেস্ট খেলেননি হার্দিক। ইংল্যান্ডে শেষ বার খেলেছিলেন তিনি। ট্রেন্ট ব্রিজে পাঁচ উইকেট নিয়েছিলেন হার্দিক। ২০১৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট অভিষেক হয়েছিল। ১১টি টেস্টে ৫৩২ রান করেছেন হার্দিক। নিয়েছেন ১৭ উইকেট।

Advertisement

আইপিএল ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হেরে যায় হার্দিকের গুজরাত টাইটান্স। গত বার জিতলেও এ বার পারলেন না তিনি। যদিও হেরে কোনও দুঃখ নেই হার্দিকের। তিনি বলেন, “আমি ধোনির জন্য খুশি। যদি হারতেই হয়, তাহলে ধোনির বিরুদ্ধেই হারা ভাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন