Gautam Gambhir on Pakistan Cricket

পাকিস্তান টি২০ বিশ্বকাপ জিততে পারবে না, বাবরদের খোঁচা গম্ভীরের, কী বললেন কেকেআর মেন্টর

পাকিস্তান ক্রিকেট দলকে খোঁচা দিলেন গৌতম গম্ভীর। কলকাতা নাইট রাইডার্সের মেন্টরের মতে, পাকিস্তান ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারবে না। কেন এ কথা বললেন গম্ভীর?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৫:২৮
Share:

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে এখনও ছ’মাস দেরি। তার আগেই সেই প্রতিযোগিতা নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন গৌতম গম্ভীর। কলকাতা নাইট রাইডার্সের মেন্টর খোঁচা দিয়েছেন পাকিস্তানকে। তাঁর মতে, পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারবে না।

Advertisement

একটি সাক্ষাৎকারে গম্ভীর জানান, টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার জন্য সব থেকে বেশি গুরুত্বপূর্ণ কোনও দলের ফিল্ডিং। সেখানেই সবার থেকে পিছিয়ে বাবর আজ়মেরা। তিনি বলেন, ‘‘পাকিস্তানের ফিল্ডিং দেখে আমি হতাশ। ৫০ ওভারের বিশ্বকাপেই দেখা গিয়েছে ওদের ফিল্ডিং কতটা খারাপ। এখন বিশ্বের সব থেকে খারাপ ফিল্ডিং দল পাকিস্তান। এই ফিল্ডিং নিয়ে ওরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারবে না। কারণ, টি-টোয়েন্টি ক্রিকেটে ফিল্ডিং সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। সেটা খারাপ হলে ম্যাচ জেতা যাবে না।’’

আইসিসি প্রতিযোগিতায় ভারতের থেকে যে পাকিস্তান পিছিয়ে পড়েছে সে কথাও স্পষ্ট জানিয়েছেন গম্ভীর। দু’টি বিশ্বকাপজয়ী দলের ক্রিকেটার গম্ভীর বলেন, ‘‘ভারত কত বার ফাইনালে উঠেছে সেটা সবাই জানে। আমার মনে হয় না পাকিস্তান এক বার ফাইনালেই উঠতে পারবে না। গত পাঁচ-ছয় বছরে ভারতের ক্রিকেট অনেক এগিয়ে গিয়েছে। ভারত এখন ট্রফি জেতা থেকে এক কদম বা দু’কদম দূরে শেষ করে। পাকিস্তান তো সেখানে পৌঁছতেই পারে না।’’

Advertisement

ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপেও পাকিস্তান সেমিফাইনালে উঠতে পারেনি। আফগানিস্তানের কাছে হেরেছেন বাবরেরা। আরও এক বার ব্যর্থ হয়ে ফিরতে হয়েছে তাঁদের। অন্য দিকে ফাইনালের আগে টানা ১০ ম্যাচ জিতেছে ভারত। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছে তাদের। গম্ভীর আশা করছেন, আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ট্রফি খরা কাটবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন