Kolkata Knight Riders

ভারতীয় দলে সুযোগ পেতেই সবার আগে ফোন করেছিলেন শাহরুখ, গোপন কথা ফাঁস প্রাক্তন নাইটের

ভারতীয় দলে সুযোগ পাওয়ার পরে সবার আগে তাঁকে ফোন করেছিলেন শাহরুখ খান। গোপন কথা ফাঁস করলেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৬
Share:

কলকাতা নাইট রাইডার্সের অন্যতম মালিক শাহরুখ খান। —ফাইল চিত্র।

ভারতের অন্যতম প্রতিভাবান ক্রিকেটার বলা হত তাঁকে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতার পরে তাঁকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। বেশ কিছু দিন কেকেআরের হয়ে খেলেছিলেন শিবম মাভি। কিন্তু তেমন দাগ কাটতে না পারায় তাঁকে ছেড়ে দিয়েছিল শাহরুখ খানের দল। তার পরেও যে শিবমকে কেকেআর ভোলেনি তা জানিয়েছেন ক্রিকেটার নিজেই।

Advertisement

২০২৩ সালে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন শিবম। তিনি ডাক পেতেই তাঁকে প্রথম ফোন করেছিলেন শাহরুখ। একটি সাক্ষাৎকারে সে কথা জানিয়েছেন তিনি। শিবম বলেন, ‘‘শাহরুখ সবার খুব সাহায্য করেন। উনি আমাকে নিজের ফোন নম্বর দিয়েছিলেন। বলেছিলেন, যে কোনও দিন তাঁকে ফোন করতে পারি। ভারতীয় দলে অভিষেক পাওয়ার পরে প্রথম ফোন উনি করেছিলেন। আমাকে শুভেচ্ছা জানিয়েছিলেন। আমি সেটা কোনও দিন ভুলতে পারব না।’’

কলকাতা নাইট রাইডার্স তাঁর কাছে বাড়ি হয়ে উঠেছিল বলে জানিয়েছেন শিবম। তিনি বলেন, ‘‘কলকাতা নাইট রাইডার্স নিজের ক্রিকেটারদের পরিবারের মতো মনে করে। খেলার বাইরেও ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ রাখে। তাদের সুযোগ, সুবিধা দেখে। এই কারণেই ওরা অন্যতম সফল দল।’’

Advertisement

২০১৮ সালে নিলামে ৩ কোটি টাকা দিয়ে শিবমকে কিনেছিল কেকেআর। ২০২২ সালের বড় নিলামে আবার ৭ কোটি ২৫ লক্ষ টাকায় শিবমকে কিনেছিল তারা। কিন্তু ২০২৩ সালের নিলামের আগে তাঁকে ছেড়ে দেয় কেকেআর। ২০২৩ সালের নিলামে শিবমকে কেনে গুজরাত জায়ান্টস। পরের বার তারাও তাঁকে ছেড়ে দেয়। এ বারের নিলামে শিবমকে কিনেছে লখনউ সুপার জায়ান্টস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন