Vijay Mallya on RCB victory

মেয়েদের আইপিএল আরসিবি জেতার পর হতাশ মাল্য, কোহলিদের বার্তা দলের ‘পলাতক’ প্রাক্তন মালিকের

চলতি বছর মহিলাদের আইপিএল জিতেছে আরসিবি। মহিলাদের দল ট্রফি জিততেই বিরাট কোহলিদের বার্তা দিলেন আরসিবির প্রাক্তন মালিক বিজয় মাল্য।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১১:৫৫
Share:

বিরাট কোহলি ও বিজয় মাল্য। —ফাইল চিত্র।

দিল্লির মাটিতে আরসিবি মহিলাদের আইপিএল জিততেই ভেসে এল তাঁর বার্তা। বিজয় মাল্য। আরসিবির প্রাক্তন মালিক। ঋণখেলাপির দায়ে বিদেশে ‘পলাতক’ মাল্য সমাজমাধ্যমে বার্তা দিলেন বিরাট কোহলিদের।

Advertisement

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে মাল্য লেখেন, “মহিলাদের আইপিএল জেতায় আরসিবির মহিলা দলকে শুভেচ্ছা। খুব ভাল হয় যদি আরসিবির পুরুষদের দল এ বার আইপিএল জেতে। অনেক বছর ধরে এই ট্রফি পাওনা আছে।” কোহলিদের আগাম শুভেচ্ছাও জানিয়েছেন তিনি।

২০০৮ সালে আইপিএলের শুরুতে আরসিবির মালিক ছিলেন মাল্য। পরের কয়েক বছর তিনিই দল সামলেছেন। আরসিবির হোম ম্যাচে চিন্নাস্বামী স্টেডিয়ামে মাল্য ও তাঁর ছেলে সিদ্ধার্থকে প্রায়ই দেখা যেত। ২০১৬ সালে ঋণখেলাপির দায়ে অভিযুক্ত হন মাল্য। তার পর থেকে বিদেশে তিনি। ২০১৬ সাল থেকে বদলে যায় আরসিবির মালিকানাও। এখন এই দলের সঙ্গে মাল্যের কোনও সম্পর্ক নেই। তার পরেও পুরনো দলের ট্রফি জিততে না পারা যে এখনও তাঁকে হতাশ করে, তা মাল্যের কথা থেকেই স্পষ্ট।

Advertisement

মহিলাদের আইপিএলে এটি দ্বিতীয় মরসুম। প্রথম মরসুমে আরসিবি প্লে-অফে না উঠলেও এ বার চ্যাম্পিয়ন হয়েছে তারা। অন্য দিকে পুরুষদের আইপিএলে ১৬ বছরেও জিততে পারেনি আরসিবি। ২০০৯, ২০১১ ও ২০১৬ সালে তিন বার ফাইনাল খেলেছেন কোহলিরা। কিন্তু তিন বারই হারতে হয়েছে তাঁদের। এখন দেখার, মহিলাদের মতো এ বার পুরুষদের ভাগ্যও বদল হয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন