Jasprit Bumrah

Jasprit Bumrah: বুমরা না কি টি২০ বিশ্বকাপে খেলতে পারবেন না!

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বুমরার সুস্থ হওয়া কঠিন বলেই দাবি কানেরিয়ার। একঝাঁক জোরে বোলার উঠে আসায় ভারতের সমস্যা হবে না বলেই মত তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ১৯:০২
Share:

বুমরার চোট নিয়ে আশঙ্কায় কানেরিয়া। ফাইল ছবি।

এশিয়া কাপ শুরু হতে বাকি আরও কয়েক দিন। তার আগেই কি ভারতের উপর মনস্তাত্ত্বিক চাপ তৈরি করতে শুরু করলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা? না হলে টি-টোয়েন্টি বিশ্বকাপে যশপ্রীত বুমরার খেলার সম্ভাবনা নিয়ে এখনই কেন আশঙ্কা প্রকাশ করে বসলেন দানিশ কানেরিয়া।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের এখনও বাকি দু’মাস। এই সময়ের মধ্যে বুমরার সুস্থ হওয়া সম্ভব নয় বলেই মনে করছেন কানেরিয়া। পিঠের চোটের জন্য এশিয়া কাপের দলে রাখা হয়নি ভারতের অন্যতম সেরা জোরে বোলারকে। পাকিস্তানের প্রাক্তন স্পিনার আশঙ্কা প্রকাশ করে বলেছেন, বুমরার চোট সহজে ঠিক হওয়ার নয়। যদিও তাতে ভারত সমস্যায় পড়বে না বলেই মনে করেন তিনি।

কানেরিয়া বলেছেন, ‘‘বুমরা বিশ্বমানের জোরে বোলার। এ নিয়ে কোনও সন্দেহ নেই। ওর হাতে দুর্দান্ত ইয়র্কার রয়েছে। মনে হচ্ছে, বুমরা টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলতে পারবে না। কারণ, বুমরার পিঠে যে ধরনের চোট লেগেছে তা সারতে সময় লাগে। সকলেই জানে বুমরা যে ভঙ্গিতে বল করে, তাতে চোট লাগার সম্ভাবনা থাকে। তাছাড়া ও বেশ চোটপ্রবণ। এটাই সব থেকে বড় চিন্তার। সে জন্যই মনে হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওর পক্ষে সুস্থ হওয়া কঠিন।’’

Advertisement

বুমরা না খেলতে পারলেও ভারতের সমস্যা হবে বলে মনে করেন না কানেরিয়া। তাঁর মতে, বুমরার অভাব ঢেকে দেওয়ার মতো অনেক বোলার রয়েছে ভারতের। প্রাক্তন স্পিনার বলেছেন, ‘‘ভারত বুমরার জায়গায় অন্য কোনও বোলারকে খেলাতেই পারে। অর্শদীপ সিংহের কথা বলতে চাই। শেষের ওভারগুলোয় দারুণ বল করে অর্শদীপ। দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে পারে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে সেরা ক্রিকেটার হয়েছে। ভারতের যেটা সব থেকে বেশি প্রয়োজন ছিল, অর্শদীপ ঠিক সেটাই করতে পেরেছে।’’ তাঁর মতে ভারতের বোলিং শক্তি বেশ ভাল। কানেরিয়া বলেছেন, ‘‘আরও কয়েক জন বেশ ভাল জোরে বোলার উঠে এসেছে। প্রসিদ্ধ কৃষ্ণ, হর্ষল পটেল, উমরান মালিক, আবেশ খান, ভুবনেশ্বর কুমারের মতো বোলার রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন