MS Dhoni

কোটি টাকার প্রস্তাব ছেড়ে বড় হৃদয়ের পরিচয় ধোনির, কী করেছিলেন তিনি?

ধোনিকে ছোটবেলায় সাহায্য করা এক সংস্থার লোগো ব্যাটে লাগিয়ে আগেও খেলেছিলেন তিনি। সেটা করার জন্য কোটি টাকার প্রলোভন ছেড়ে দিয়েছিলেন ধোনি। এমনটাই জানালেন সেই সংস্থার মালিক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১৬
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আইপিএলের জন্য তৈরি হচ্ছেন মহেন্দ্র সিংহ ধোনি। অনুশীলনে মগ্ন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক। তাঁর একটি ছবি ভাইরাল হয়ে গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে ছোটবেলার বন্ধুর সংস্থার স্টিকার লাগিয়ে অনুশীলন করছেন ধোনি। তবে এমন ঘটনা নতুন নয়। ধোনিকে ছোটবেলায় সাহায্য করা এক সংস্থার লোগো ব্যাটে লাগিয়ে আগেও খেলেছিলেন তিনি। সেটা করার জন্য কোটি টাকার প্রলোভন ছেড়ে দিয়েছিলেন ধোনি। এমনটাই জানালেন সেই সংস্থার মালিক।

Advertisement

২০১৯ সালের বিশ্বকাপে ধোনি এমন একটি সংস্থার লোগো ব্যাটে লাগিয়ে খেলছিলেন, যারা তাঁকে ক্রিকেট জীবনের শুরুতে সাহায্য করেছিল। সেই সংস্থার মালিক সোমি কোহলি বলেন, “ধোনি আমার থেকে কোনও টাকা চায়নি। ও আমার সংস্থার লোগো লাগিয়ে ওকে ব্যাট পাঠাতে বলেছিল। আমি চেষ্টা করেছিলাম ওকে বোঝাতে। আমার লোগো না লাগালে ওর কাছে অন্য একটি সংস্থার কোটি টাকার প্রস্তাব ছিল। কিন্তু ও ঠিক করে নিয়েছিল আমার সংস্থার লোগোই লাগাবে। ধোনির স্ত্রী, মা, বাবাকে বলেছিলাম ওকে বোঝাতে। কিন্তু কোনও ভাবেই ওকে রাজি করানো যায়নি। ও আমার সংস্থার লোগোই লাগিয়েছিল।”

১৯৯৮ সালে প্রথম বার কোহলির সংস্থার সঙ্গে চুক্তি হয়েছিল ধোনির। তাঁর প্রথম আন্তর্জাতিক শতরান করেছিলেন এই সংস্থার লোগো ব্যাটে লাগিয়েই। ধোনির বন্ধু পরমজিৎ সিংহ এক প্রকার জোর করে কোহলিকে রাজি করিয়েছিলেন ধোনির ব্যাটে তাঁদের লোগো লাগানোর জন্য। তখনও ধোনি ভারতীয় ক্রিকেটে নিজের প্রতিভার বিচ্ছুরণ ছড়ানো শুরু করেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন