BCCI

দ্রাবিড়, রোহিতের ভবিষ্যৎ নির্ধারণ হতে পারে বুধবারই, হার্দিকই কি টি২০-র নতুন অধিনায়ক?

বুধবার বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হতে চলেছে। ভার্চুয়াল বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৪:০০
Share:

দ্রাবিড়, রোহিতের ভবিষ্যৎ নিয়ে আলোচনা হবে বোর্ডে। ফাইল ছবি

টি-টোয়েন্টিতে কি অধিনায়ক হিসাবে দেখা যাবে হার্দিক পাণ্ড্যকে? রাহুল দ্রাবিড়কে কি টি-টোয়েন্টি ফরম্যাটে কোচের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হবে? কারাই বা হবেন ভারতের নতুন নির্বাচক? বুধবার বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে এ রকমই গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হতে চলেছে। ভার্চুয়াল বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

Advertisement

এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব্যর্থতা নিয়ে জোর আলোচনা হতে পারে। দু’টি প্রতিযোগিতাতেই ট্রফি জেতার দাবিদার ছিল ভারত। তবে কোনওটিতেই ফাইনালে উঠতে পারেনি। এই বিষয়ে বৈঠকে ঝড় উঠতে পারে। কোনও কোনও মহল থেকে হার্দিককে টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক করে দেওয়ার দাবি জানানো হতে পারে। দু’টি ফরম্যাটের জন্য দু’টি আলাদা অধিনায়ক এবং কোচ নিয়োগ করা হবে কিনা, সেটা নিয়ে আলোচনা হতে পারে।

টি-টোয়েন্টিতে অধিনায়ক হওয়ার দৌড়ে নিঃসন্দেহে সবার চেয়ে এগিয়ে হার্দিক। দ্রাবিড়কে টি-টোয়েন্টি থেকে সরিয়ে টেস্ট এবং এক দিনের ক্রিকেটের কোচ রাখা হতে পারে। টি-টোয়েন্টিতে অন্য কোচ নিয়োগ করা হতে পারে। এ ছাড়া, ভারতে ফিল্ডিং কোচ টি দিলীপের ভূমিকা নিয়েও খুশি নয় বোর্ড। তাঁকে সরিয়ে দেওয়া হতে পারে।

Advertisement

এ ছাড়া, বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে নতুন কোন কোন ক্রিকেটার জায়গা পাবেন, সেটা নিয়ে আলোচনা করা হতে পারে। সূর্যকুমার যাদব এবং হার্দিকের উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। তেমনই অজিঙ্ক রাহানে এবং ইশান্ত শর্মা কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়তে পারেন। নির্বাচক কমিটিকে ছেঁটে ফেলা হয়েছিল বিশ্বকাপ থেকে বিদায়ের পরেই। নতুন নির্বাচক কমিটি নিয়ে আলোচনা হতে পারে।

শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজের ব্যবস্থাপনা দেখার জন্য একটি কমিটি তৈরি হতে পারে। এ ছাড়াও, আমদাবাদে ভারত বনাম অস্ট্রেলিয়ার গোলাপি বলের টেস্ট নিয়েও আলোচনা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন