Manchester United

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অধিনায়কত্ব হারালেন হ্যারি মাগুয়ের, এ বার কি দলও হারাবেন?

এই মাসের শুরুতেই জানা গিয়েছিল যে, ইংরেজ ডিফেন্ডারকে নেতৃত্ব থেকে সরানো হতে পারে। টেন হ্যাগ আর মাগুয়েরকে অধিনায়ক হিসাবে চাইছেন না। রবিবার মাগুয়ের নিজেই জানিয়ে দিলেন যে তিনি অধিনায়ক থাকবেন না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ২০:০২
Share:

হ্যারি মাগুয়ের। —ফাইল চিত্র।

হ্যারি মাগুয়ের আর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অধিনায়ক নন। কোচ এরিক টেন হ্যাগের সঙ্গে কথা বলার পরে নিজেই জানিয়ে দিলেন সে কথা। এই মাসের শুরুতেই জানা গিয়েছিল যে, ইংরেজ ডিফেন্ডারকে নেতৃত্ব থেকে সরানো হতে পারে। টেন হ্যাগ আর মাগুয়েরকে অধিনায়ক হিসাবে চাইছেন না।

Advertisement

রবিবার টুইট করে মাগুয়ের লেখেন, “কোচের সঙ্গে আলোচনার পর ঠিক হয়েছে যে, অধিনায়ক পরিবর্তন করা হবে। কী কারণে আমাকে নেতৃত্বে রাখা হবে না, সেটাও জানানো হয়েছে। ব্যক্তিগত ভাবে আমি খুবই হতাশ। তবে যত দিন এই দলের হয়ে খেলব, নিজের ১০০ শতাংশ দেব। ভক্তদের ধন্যবাদ অধিনায়ক থাকাকালীন আমাকে সমর্থন করার জন্য।”

অধিনায়ক হলেও গত মরসুমে ম্যাঞ্চেস্টারের হয়ে মাত্র আটটি ম্যাচ খেলেছিলেন মাগুয়ের। তিনি লেখেন, “সাড়ে তিন বছর আগে আমি ম্যাঞ্চেস্টারকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব নিয়েছিলাম। আমার কেরিয়ারের সব থেকে গর্বের সময় এটা। আগামী দিনে এই দায়িত্ব যাকে দেওয়া হবে তার জন্য আমার পূর্ণ সমর্থন থাকবে।” গত মরসুমে যে ম্যাচগুলিতে মাগুয়ের খেলেননি, সেগুলিতে ব্রুনো ফার্নান্ডেজ অধিনায়কত্ব করেছিলেন।

Advertisement

আগামী মরসুমে মাগুয়েরকে ম্যাঞ্চেস্টার রাখবে কি না সেটাও পরিষ্কার নয়। ওয়েস্ট হ্যামের সঙ্গে কথা চলছে মাগুয়েরের। ২০১৯ সালে তাঁকে লেস্টার সিটির থেকে কিনেছিল ম্যাঞ্চেস্টার। সেই সময় তাঁর জন্য ৮৬১ কোটি টাকা খরচ করেছিল তারা। ম্যাঞ্চেস্টারের হয়ে ১৭০টি ম্যাচ খেলেছেন মাগুয়ের।

গত মরসুমে ম্যাঞ্চেস্টার ইংলিশ প্রিমিয়ার লিগে তৃতীয় স্থানে শেষ করেছে। চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন