ICC Cricket World CUP 2023

নামকরণ করা হয়ে গেল বিশ্বকাপের ম্যাসকটের

পুরুষ ও মহিলা ক্রিকেটকে সমানভাবে গুরুত্ব দিয়ে এই দুটি ম্যাসকট গত মাসে সামনে এনেছিল আইসিসি। মহিলা ম্যাসকট ব্লেজকে দেখানো হয়েছে বোলার হিসেবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ০৯:৪৯
Share:

উন্মোচন: বিশ্বকাপের দুই ম্যাসকট ব্লেজ় ও টঙ্ক। —ফাইল চিত্র।

প্রকাশ্যে এল বিশ্বকাপ ক্রিকেটের ম্যাসকট। শনিবার আইসিসি প্রকাশ করল দুই ম্যাসকট ‘ব্লেজ়’ এবং ‘টঙ্ক’-এর। ক্রিকেটভক্তদের সংখ্যাগরিষ্ঠের ভোটে এই দুই ম্যাসকটের নামকরণ
করা হয়েছে।

Advertisement

অগস্ট মাসে এই দুই ম্যাসকটের আত্মপ্রকাশ ঘটেছিল। তার পরে এদের নামকরণের দায়িত্ব দেওয়া হয়েছিল ক্রিকেটপ্রেমীদের। শনিবার আইসিসি জানিয়েছে, বিশ্বকাপের সমস্ত কেন্দ্রে এই দুই ম্যাসকটকে দেখা যাবে। তারা দর্শকদের সঙ্গে খেলা দেখার সঙ্গে কথাবার্তাও বলবে।

পুরুষ ও মহিলা ক্রিকেটকে সমানভাবে গুরুত্ব দিয়ে এই দুটি ম্যাসকট গত মাসে সামনে এনেছিল আইসিসি। মহিলা ম্যাসকট ব্লেজকে দেখানো হয়েছে বোলার হিসেবে। যার হাত দিয়ে বিদ্যু গতিতে বেরিয়ে আসছে আগুনের গোলা। অভ্রান্ত নিশানা, দুরন্ত রিফ্লেক্সের মাধ্যমে ফাস্ট বোলিং সেনসেশন হিসেবে উপস্থাপন করা হয়েছে ব্লেজকে। পুরুষ ম্যাসকট টঙ্ক উপস্থাপিত হয়েছে ব্যাটার হিসেবে। আইস-কুল ভাবমূর্তি তুলে ধরা হয়েছে। অনবদ্য ব্যাটিংশৈলীতে পারদর্শী ম্যাসকট বড় শট খেলতেও সক্ষম। তার হাতে দেখা গিয়েছে ইলেকট্রো ম্যাগনেটিক ব্যাট। অভিনব শট দিয়ে তিনি মাতিয়ে দিচ্ছেন দর্শকদের, আইসিসির ভিডিওটিতে সেটিই তুলে ধরা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন