ICC

ICC U19 World Cup: ছোটদের ক্রিকেট বিশ্বকাপে কোভিড মোকাবিলায় বিশেষ দল আইসিসি-র

ছোটদের বিশ্বকাপ ক্রিকেটে কোভিডের সঙ্গে কোনও আপোস করতে চাইছে না আইসিসি। এর জন্য বিশেষজ্ঞদের নিয়ে একটি দল তৈরি করা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ১৩:৫১
Share:

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে কোভিড নিয়ে কঠোর আইসিসি। ছবি: আইসিসি

কোনও ঝুঁকি নিতে চাইছে না আইসিসি। ছোটদের বিশ্বকাপ ক্রিকেটে কোভিডের বিধিনিষেধের সঙ্গে কোনও আপোস করতে চাইছে না বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। এর জন্য বিশেষজ্ঞদের নিয়ে একটি দল তৈরি করা হয়েছে।

এ বার ওয়েস্ট ইন্ডিজে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট হচ্ছে। শুক্রবার থেকে এই প্রতিযোগিতা শুরু হচ্ছে। তার আগে আইসিসি জানিয়ে দিয়েছে, তারা বিশেষ বায়ো সিকিওরিটি প্রোটোকল তৈরি করেছে। বায়োসেফটি সায়েন্টিফিক অ্যাডভাইসরি গ্রুপ (বিএসএজি) নামে একটি বিশেষজ্ঞ দল তৈরি করা হয়েছে। এখানে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের যে চারটি দেশে বিশ্বকাপ হচ্ছে, সেখানকার সরকারের প্রতিনিধিরা থাকবেন। এ ছাড়া অংশগ্রহণকারী প্রত্যেকটি দেশের প্রতিনিধিরা থাকবেন। বিশ্বকাপ চলাকালীন জৈবদুর্গ ঠিক থাকছে কি না, সব নিয়ম ঠিক মতো মানা হচ্ছে কি না, সেগুলির উপর কড়া নজর রাখবে বিএসএজি।

Advertisement

আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘অংশগ্রহণকারী সব ক্রিকেটার, কর্তা, আম্পায়ার, সম্প্রচারক সংস্থার প্রতিনিধিদের স্বাস্থ্যের দিকটা দেখা আমাদের কাছে অগ্রাধিকার। ওয়েস্ট ইন্ডিজের মানুষের স্বাস্থ্যের বিষয়টিও আমাদের মাথায় রয়েছে। নিরাপদ পরিবেশ তৈরি করাই আমাদের লক্ষ্য।’

অংশগ্রহণকারী সব ক্রিকেটার, কর্তা, আম্পায়ার, সম্প্রচারক সংস্থার প্রতিনিধিরা ওয়েস্ট ইন্ডিজে পৌঁছনোর পর নিভৃতবাসে কাটিয়েছেন। নিয়ম মেনে দফায় দফায় কোভিড পরীক্ষা হয়েছে। আইসিসি জানিয়েছে, সবাই এই মুহূর্তে ম্যানেজড ইভেন্টস এনভায়রনমেন্টে (এমইই) রয়েছে। গোটা প্রতিযোগিতায় এমইই মানা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন