India vs Pakistan

এশিয়াডের শেষ চারে পাকিস্তান, বিশ্বকাপের আগেই কি এক দফা হয়ে যাবে ভারত-পাক লড়াই?

এশিয়ান গেমসের কোয়ার্টার ফাইনালে নিজেদের ম্যাচ জিতেছে ভারত ও পাকিস্তান। সেমিফাইনালেই কি দেখা হচ্ছে দুই দেশের? বিশ্বকাপের আগেই কি এক দফা হয়ে যাবে ভারত-পাক লড়াই?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৬:১৭
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র

এশিয়ান গেমসে পুরুষদের ক্রিকেটে ফাইনালের আগে ভারত-পাকিস্তান খেলা হচ্ছে না। দু’দলই নিজেদের কোয়ার্টার ফাইনাল জিতে সেমিফাইনালে উঠেছে। সেখানে তাদের প্রতিপক্ষ আলাদা। তবে যদি সেমিফাইনালে ভারত ও পাকিস্তান জেতে তা হলে ফাইনালে সোনা জয়ের লক্ষ্যে নামবে ভারত-পাকিস্তান।

Advertisement

মঙ্গলবার এশিয়াডে পুরুষদের ক্রিকেটের দু’টি কোয়ার্টার ফাইনাল হয়েছে। প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত ও নেপাল। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০২ রান করে ভারত। জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ১৭৯ রানে শেষ হয় নেপালের ইনিংস। ২৩ রানে জিতে সেমিফাইনালে যায় ভারত।

পরের কোয়ার্টার ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নেমেছিল হংকং। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৬০ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। তার পরেও ম্যাচ জিততে সমস্যা হয়নি তাদের। ১৮.৫ ওভারে ৯২ রানে অল আউট হয়ে যায় হংকং। ৬৮ রানে জেতে পাকিস্তান।

Advertisement

বুধবারও রয়েছে দু’টি কোয়ার্টার ফাইনাল। প্রথমে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামবে আফগানিস্তান। পরের খেলায় মুখোমুখি বাংলাদেশ-মালয়েশিয়া। এই দুই ম্যাচে জয়ী দল যাবে সেমিফাইনালে। বাংলাদেশ-মালয়েশিয়া ম্যাচের জয়ী দল খেলবে ভারতের বিরুদ্ধে। অর্থাৎ, শেষ চারে ভারত-বাংলাদেশ মুখোমুখি হতে পারে। অন্য সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে খেলবে শ্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচের জয়ী দল। ভারত ও পাকিস্তান সেমিফাইনাল জিতলে বিশ্বকাপের আগে আরও এক বার মুখোমুখি হবে দু’দল। তা-ও এশিয়ান গেমসের ফাইনালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন