Virat Kohli

India vs England ODI 2022: কোহলী ফোন না করলেও সচিন নিজে থেকে বিরাটের সঙ্গে কথা বলুক, মনে করেন প্রাক্তন ক্রিকেটার

আড়াই বছর ধরে রান আসছে না বিরাট কোহলীর ব্যাটে। ছন্দে ফিরতে সচিনের পরামর্শ প্রয়োজন? এমনটাই মত প্রাক্তন ক্রিকেটারের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৫:৫৯
Share:

আইপিএলের মাঝে বিরাটকে পরামর্শ সচিনের। —ফাইল চিত্র

চোট সারিয়ে লর্ডসে প্রথম একাদশে ফিরেছিলেন বিরাট কোহলী। দীর্ঘ দিন পর এক দিনের ক্রিকেটে নেমেছিলেন তিনি। কিন্তু সেখানেও ব্যর্থ বিরাট। আইসিসি-র ক্রমতালিকায় এক মাত্র এই ধরনের ক্রিকেটেই এখনও প্রথম দশের (তৃতীয় স্থানে) মধ্যে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। সেই ধরনের ক্রিকেটে খেলতে নেমেও রানে ফিরতে পারলেন না তিনি। এমন অবস্থায় প্রাক্তন ক্রিকেটার অজয় জাডেজা মনে করেন সচিন তেন্ডুলকরের কথা বলা উচিত বিরাটের সঙ্গে।

Advertisement

২০১৪ সালে ইংল্যান্ডের মাটিতে ব্যর্থ হন বিরাট। সেই ব্যর্থতা কাটাতে তিনি নিজে গিয়ে কথা বলেছিলেন সচিনের সঙ্গে। কাজও দিয়েছিল সচিনের পরামর্শ। দ্রুত ব্যর্থতা ভুলে রানে ফিরেছিলেন বিরাট। এ বারেও সচিনের থেকেই পরামর্শ নেওয়ার উপদেশ অজয়ের। তিনি বলেন, “আট মাস আগেও আমি এটা বলেছিলাম। বিরাটের এখন যা অবস্থা, সেটা এক মাত্র বুঝতে পারবে সচিন। ওর উচিত বিরাটকে ফোন করে বলা, ‘চল এক দিন খেতে যাই।’ সচিন এক মাত্র ক্রিকেটার যে ১৪-১৫ বছর বয়স থেকে খেলছে কিন্তু কোনও দিন ছন্দ হারায়নি।”

অজয় যোগ করেন, “আমার মাথায় আর কারও নাম আসছে না। আমার মনে হয় এই ছন্দ হারানোটা মানসিক। বিরাট যদি ফোন না করে, তা হলে সচিনের উচিত ফোন করা। তরুণ ক্রিকেটাররা এমন সময়ের মধ্যে দিয়ে যেতেই পারে, সিনিয়র হিসাবে ফোন করাটা দায়িত্ব। আশা করব সচিন সেটা করবে।”

Advertisement

ভারত বনাম ইংল্যান্ড এক দিনের সিরিজ এই মুহূর্তে ১-১। রবিবার ম্যাঞ্চেস্টারে মুখোমুখি হবে দুই দল। টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জেতে ভারত। এই সিরিজটাও জেতার চেষ্টা করবেন রোহিত শর্মারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন