Virat Kohli

India vs West Indies: সাড়ে তিন কোটি টাকা! ধবনদের ওয়েস্ট ইন্ডিজ পাঠাতে ভারতীয় বোর্ডের বিপুল খরচ

ওয়েস্ট ইন্ডিজে ক্রিকেটারদের পাঠাতে ভারতীয় বোর্ডের খরচ হল সাড়ে তিন কোটি টাকা। শিখর ধবনদের চার্টার্ড বিমানে পাঠানোর জন্যই এত খরচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৪:০৫
Share:

অধিনায়ক শিখর ধবন। —ফাইল চিত্র

ইংল্যান্ড থেকে ওয়েস্ট ইন্ডিজ যেতে খরচ হল সাড়ে তিন কোটি টাকা! এক দিনের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। শিখর ধবনের নেতৃত্বে সেই দলকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পাঠাতে ভারতীয় বোর্ডের খরচ হল সাড়ে তিন কোটি টাকা। চার্টার্ড বিমানে ওয়েস্ট ইন্ডিজ গিয়েছে ভারত। সেই কারণেই খরচ বেড়ে গিয়েছে বোর্ডের।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার জন্য সাধারণ বিমানে সকলের টিকিট পাওয়া যাচ্ছিল না। সেই কারণে চার্টার্ড বিমানের ব্যবস্থা করে বোর্ড। বোর্ডের এক কর্তা বলেন, “ম্যাঞ্চেস্টার থেকে পোর্ট অব স্পেনে যেতে খরচ হয়েছে সাড়ে তিন কোটি টাকা। করোনার জন্য যে চার্টার্ড বিমানের ব্যবস্থা করা হয়েছে, তা নয়। আসলে সাধারণ বিমানের টিকিটই পাওয়া যায়নি। ১৬ জন ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, কোচ রাহুল দ্রাবিড় ওয়েস্ট ইন্ডিজ গিয়েছেন। ক্রিকেটারদের স্ত্রীরাও গিয়েছেন।”

সাধারণ বিমানে ক্রিকেটারদের পাঠালে অনেক কম খরচ হত বোর্ডের। বিমানে ম্যাঞ্চেস্টার থেকে পোর্ট অব স্পেনে যেতে বিজনেস ক্লাসে এক এক জনের টিকিটের দাম পড়ে প্রায় দু’লক্ষ টাকা। চার্টার্ড বিমানে ক্রিকেটারদের নিয়ে যাওয়ার কারণে ভাড়া বেড়েছে। এর আগে করোনার কারণে চার্টার্ড বিমানে ক্রিকেটারদের নিয়ে যাওয়া হয়েছিল।

Advertisement

শুক্রবার থেকে শুরু হবে এক দিনের সিরিজ। তিন ম্যাচের এক দিনের সিরিজ খেলবে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি সিরিজও খেলবে ভারত। সেই সিরিজে ফিরবেন অধিনায়ক রোহিত শর্মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন