India vs Australia

সিরিজ জিততে কী পরিকল্পনা অস্ট্রেলিয়ার, জানালেন অধিনায়ক ফিঞ্চ

নাগপুরে হারের পর সতর্ক অস্ট্রেলিয়া শিবির। বিশ্বকাপের জন্য প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষার মধ্যেই ভারতের বিরুদ্ধে সিরিজ জিততে চান ফিঞ্চরা। হায়দরাবাদের উইকেট চিন্তায় রাখছে সফরকারীদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫৯
Share:

ভারতকে হারিয়ে সিরিজ জেতাই লক্ষ্য ফিঞ্চদের। ছবি: টুইটার।

প্রথম দু’ম্যাচের পর ফল ১-১। রবিবার হায়দরাবাদের ম্যাচ যারা জিতবে, টি-টোয়েন্টি সিরিজ তাদের। নাগপুরে বৃষ্টি বিঘ্নিত ম্যাচ হারার পর তাই সতর্ক অস্ট্রেলিয়া শিবির। তৃতীয় ম্যাচে আগ্রাসী ক্রিকেট খেলে সিরিজ জিততে চান অ্যারন ফিঞ্চরা।

Advertisement

রোহিত শর্মা এবং অক্ষর পটেলের কাছেই মূলত নাগপুরে হারতে হয়েছে বলে মনে করছেন ফিঞ্চ। শেষ ম্যাচে ভাল ক্রিকেট খেলার পাশাপাশি জয় ছিনিয়ে নেওয়ার লক্ষ্য সফরকারীদের। ফিঞ্চ বলেছেন, ‘‘আমি মনে করি সব সময়ই কিছু না কিছু উন্নতির সুযোগ থাকে। উন্নতির পথ খুঁজে নেওয়া গুরুত্বপূর্ণ। গ্লেন ম্যাক্সওয়েলকে আমরা তিন নম্বরে পাঠিয়ে ছিলাম। চারে গিয়েছিল টিম ডেভিড। আমরা ব্যাটিং অর্ডারের উপরের দিকটা আরও আগ্রাসী করতে চাইছি। কারণ আমরা খুব বেশি টি-টোয়েন্টি ক্রিকেট খেলিনি।’’

এই সব পরীক্ষা নিরীক্ষা যে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবেই, তা গোপন করেননি অস্ট্রেলিয়ার অধিনায়ক। ফিঞ্চ বলেছেন, ‘‘আমরা কয়েক দিন আগে থেকে বিশ্বকাপ নিয়ে পরিকল্পনা শুরু করেছি। জস ইংলিস শেষ সময় এসেছে। সন অ্যাবট নিজের জায়গা করে নিয়েছে। ওরা আসায় আমাদের হাতে বোলিংয়ের বিকল্প বেড়েছে। কারণ আমরা জানি না উইকেট কেমন আচরণ করবে। তাই ব্যাটিং এবং বোলিংয়ের ভারসাম্য বজায় রাখা ভীষণ দরকার। আমরা এখন একটা ছন্দ তৈরি করার চেষ্টা করছি।’’

Advertisement

দ্বিতীয় ম্যাচে হারের জন্য ফিঞ্চ কৃতিত্ব দিয়েছেন ভারত অধিনায়ক রোহিতের ২০ বলে ৪৬ রানের আগ্রাসী ইনিংসকে। মেনে নিয়েছেন অক্ষরের স্পিন তাঁদের সমস্যায় ফেলেছে। রবিবারের ম্যাচে তাই নিজেদের সেরা ক্রিকেট খেলে সিরিজ জিততে চান অস্ট্রেলিয়ার অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন