India vs Australia

শামির বলে মাথায় চোট! দিল্লি টেস্ট থেকে ছিটকে গেলেন অসি ব্যাটার, বড় ধাক্কা কামিন্সদের

প্রথম দিন ব্যাট করার সময় ভারতীয় পেসার মহম্মদ শামির বলে মাথায় চোট পেয়েছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটার। চোটের কারণে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:১৩
Share:

চোটের কারণে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার (বাঁ দিকে)। বড় ধাক্কা অস্ট্রেলিয়া দলে। ছবি: টুইটার

দ্বিতীয় টেস্টে বড় ধাক্কা অস্ট্রেলিয়ার। মহম্মদ শামির বলে মাথায় চোট পেয়ে দিল্লি টেস্ট থেকে ছিটকে গেলেন ডেভিড ওয়ার্নার। তাঁর পরিবর্তও ঘোষণা করে দিয়েছে অস্ট্রেলিয়া দল।

Advertisement

ফিরোজ শাহ কোটলায় প্রথম দিনের প্রথম সেশনেই শামির বলে মাথায় চোট পান ওয়ার্নার। সরাসরি বল গিয়ে লাগে হেলমেটে। মাঠে চিকিৎসক এসে দেখে যান ওয়ার্নারকে। তার পরে আরও দু’বার মহম্মদ সিরাজ়ের বল ওয়ার্নারের হেলমেটে গিয়ে লাগে। দেখে বোঝা যাচ্ছিল, অস্বস্তিতে রয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার। তার পরে অবশ্য বেশি ক্ষণ ব্যাট করতে পারেননি তিনি। ১৫ রানের মাথায় শামির বলে আউট হন ওয়ার্নার।

দিনের শেষ দিকে ভারত যখন ব্যাট করতে নামে তখন ফিল্ডিং করতে নামেননি ওয়ার্নার। সাজঘরেই বসেছিলেন তিনি। তখনই জল্পনা শুরু হয়েছিল, তবে কি দ্বিতীয় ইনিংসে খেলতে পারবেন না তিনি। সেটাই হল। মাথায় চোট লাগলে কোনও রকমের ঝুঁকি নিতে চান না চিকিৎসকেরা। ওয়ার্নারের ক্ষেত্রেও ঝুঁকি নেননি তাঁরা। অস্ট্রেলিয়া দল জানিয়ে দেয়, দ্বিতীয় টেস্টে আর খেলবেন না ওয়ার্নার।

Advertisement

ওয়ার্নারের পরিবর্ত হিসাবে প্রথম একাদশে এসেছেন ম্যাট রেনশ। দ্বিতীয় ইনিংসে তিনিই ব্যাট করতে নামবেন। নাগপুরে প্রথম টেস্টে খেলেছিলেন রেনশ। কিন্তু দুই ইনিংসেই ব্যর্থ হন তিনি। তাই দিল্লি টেস্টে তাঁকে বসিয়ে ট্রাভিস হেডকে প্রথম একাদশে খেলানো হয়। কিন্তু ওয়ার্নার চোট পাওয়ায় তাঁকে আবার খেলতে দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন