Rohit Sharma

চোটে চটে গেলেন রোহিত, প্রসঙ্গ উঠতেই বললেন, ‘আমি কি ডাক্তার?’

বুধবার এক দিনের সিরিজ়‌ শেষ হওয়ার পর চোট নিয়ে প্রশ্ন করা হয়েছিল রোহিত শর্মাকে। সঙ্গে সঙ্গে রেগে গেলেন ভারত অধিনায়ক। সাফ জানালেন, তিনি ডাক্তার নন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১১:৩১
Share:

রোহিত স্বীকার করেছেন, প্রথম একাদশে থাকা ক্রিকেটারদের ঘন ঘন চোট পাওয়া তাঁদের কাছে বেশ চিন্তার। ছবি: পিটিআই

সাম্প্রতিক কালে একের পর এক ভারতীয় ক্রিকেটার চোট পাচ্ছেন। বেশিরভাগ ক্ষেত্রে ফিরে আসছে পুরনো চোটই। সেই তালিকায় নতুন সংযোজন শ্রেয়স আয়ার। আমদাবাদ টেস্টে ব্যাট করতে পারেননি। ছিটকে গিয়েছিলেন এক দিনের সিরিজ় থেকেও। আইপিএল এবং বিশ্ব টেস্ট ফাইনালও অনিশ্চিত। বুধবার এক দিনের সিরিজ়‌ শেষ হওয়ার পর এ বিষয়ে প্রশ্ন করা হয়েছিল রোহিত শর্মাকে। সঙ্গে সঙ্গে রেগে গেলেন ভারত অধিনায়ক। সাফ জানালেন, তিনি ডাক্তার নন।

Advertisement

রোহিতের এই মন্তব্য আরও এক বার প্রশ্নের মুখে ফেলে দিল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিকে (এনসিএ)। সম্প্রতি ক্রিকেটারদের ফিটনেস নিয়ে গাফিলতির একের পর এক অভিযোগ উঠেছে এনসিএর বিরুদ্ধে। শুরু হয়েছিল ঋদ্ধিমান সাহার চোট দিয়ে। তা থামার নাম নেই। রোহিত স্বীকার করেছেন, প্রথম একাদশে থাকা ক্রিকেটারদের ঘন ঘন চোট পাওয়া তাঁদের কাছে বেশ চিন্তার।

রোহিত বলেছেন, “আমরা সত্যিই চিন্তিত। এমন ক্রিকেটারদের পাচ্ছি না, যারা প্রথম একাদশে থাকার যোগ্য। সবাই যাতে খেলতে পারে সেই সুযোগ আমরা তৈরি করে দিতে চাই। ক্রিকেটারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের ব্যাপারে এখন আগের থেকেও বেশি জোর দেওয়া হচ্ছে। তাই ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার প্রবণতাও আগের থেকে বেড়েছে।”

Advertisement

ভারত অধিনায়কের সংযোজন, “ক্রিকেটারদের পরিচালনা করার ব্যাপারে আমাদের তরফে সব রকম উদ্যোগ নেওয়া হচ্ছে। তা সত্ত্বেও কেন পুরনো চোট ফিরে আসছে সেটা বলতে পারব না। আমি তো বিশেষজ্ঞ নই। চিকিৎসক দল এই ব্যাপারটা খতিয়ে দেখছে। বিশ্বকাপের আগে যাতে ১৫ জন ক্রিকেটার সম্পূর্ণ ফিট থাকে, সেই চেষ্টা ওরা করছে।”

রোহিত এটাও স্বীকার করেছেন, এখন যে পরিমাণ ক্রিকেট খেলেন তাঁরা, তাতে চোট পাওয়া কার্যত নিশ্চিত। এটা তাঁদের নিয়ন্ত্রণের বাইরে। রোহিতের কথায়, “যেটা আমাদের হাতে আছে সেটাই নিয়ন্ত্রণ করতে পারি। যারা চোট পাচ্ছে তারাও হতাশ। প্রত্যেকেই খেলতে চায়। কেউ বাইরে বসে থাকতে চায় না। গোটা ব্যাপারটা দুঃখজনক, কিন্তু কিছু করার নেই। যে কোনও সময় খারাপ চোট লাগতে পারে। শ্রেয়সকে দেখুন, গোটা দিন বাইরে বসে কাটাল। এক বার আঘাত লাগতেই চোট পেয়ে গেল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন