ICC World Cup 2023

বিরাটদের বিশ্বকাপ প্রস্তুতিতে বিঘ্ন, গুয়াহাটিতে বৃষ্টি, ইংল্যান্ডের বিরুদ্ধে শুরু হল না ম্যাচ

শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার কথা রোহিত শর্মাদের। কিন্তু সেই ম্যাচ শুরুই করা যায়নি। গুয়াহাটিতে প্রবল বৃষ্টি পড়ছে। টসের পরেই বৃষ্টি নামে সেখানে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৪৮
Share:

গুয়াহাটিতে বৃষ্টি। —ফাইল চিত্র।

ভারতীয় দলের বিশ্বকাপের প্রস্তুতি শুরু শনিবার থেকে। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ ঠিক সময় শুরু করা গেল না। বৃষ্টি পড়ছে গুয়াহাটিতে। টসের পরেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হয়। সেই কারণে দুপুর তিনটে পর্যন্ত খেলা শুরু করা যায়নি। দুপুর একটার সময় টস হয়েছিল। তখনই আকাশে মেঘ দেখা যাচ্ছিল।

Advertisement

বিশ্বকাপের আগে দু'টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ভারতের। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচটি শনিবার। বিকেল পর্যন্ত বৃষ্টির আশঙ্কা রয়েছে। পুরো ম্যাচ না হওয়ার সম্ভাবনাই বেশি। যে ভাবে বৃষ্টি পড়ছে তাতে ম্যাচ বাতিলও করে দেওয়া হতে পারে।

এই ম্যাচের টিকিট বিক্রি করা হয়েছে। অসংখ্য দর্শক সেই ম্যাচ দেখতে গুয়াহাটি গিয়েছেন। তবে অনেকেই মাঠে ঢুকতে পারেননি। প্রবল বৃষ্টির কারণে রাস্তায় অনেকে আটকে রয়েছেন। সমর্থকেরা অপেক্ষা করছেন বৃষ্টি থামার। অপেক্ষা করছেন বিরাটেরাও। বিশ্বকাপের আগে প্রস্তুতি সেরে নিতে চাইবেন তাঁরা। গত বারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে খেলে নিজেদের পরীক্ষাও করে নিতে পারতেন রোহিতেরা।

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভারতের প্রথম ম্যাচ ৮ অক্টোবর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই ম্যাচ চেন্নাইয়ে খেলবে ভারত। রোহিতদের দ্বিতীয় ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে। দিল্লিতে হবে সেই ম্যাচ। পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচ ১৪ অক্টোবর।

সেই সব ম্যাচের আগে ভারতের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ তিরুঅনন্তপুরমে। ৩ অক্টোবর নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবেন রোহিতেরা। সেখানেও শনিবার বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ রয়েছে। সেই ম্যাচে অস্ট্রেলিয়া এবং নেদারল্যান্ডসের খেলার কথা। কিন্তু বৃষ্টির কারণে এখনও সেই ম্যাচও শুরু করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন