India vs New Zealand 2023

ছক্কাহীন রবিবারের আক্ষেপ মিটল বুধবারের ১৩ ছক্কায়, কিউয়িদের বিরুদ্ধে ২৩৪ রান ভারতের

আমদাবাদে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিউ জ়িল্যান্ডের সামনে বড় রানে লক্ষ্য রাখল ভারত। অনবদ্য অপরাজিত শতরানের ইনিংস খেললেন শুভমন। আগ্রাসী মেজাজে দেখা গেল অন্য ব্যাটারদেরও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৪০
Share:

আমদাবাদে অনবদ্য শতরানের পর শুভমন। ছবি: আইসিসি।

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিউ জ়িল্যান্ডের সামনে জয়ের জন্য বড় লক্ষ্য রাখল ভারত। প্রথম ব্যাট করে হার্দিক পাণ্ড্যরা করলেন ৪ উইকেটে ২৩৪ রান। অনবদ্য শতরানের ইনিংস খেললেন শুভমন গিল।

Advertisement

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। ওপেন করতে নেমে সাফল্য পেলেন না ঈশান কিশন (১)। উইকেটের অন্য প্রান্তে অবশ্য চেনা আগ্রাসী মেজাজে দেখা গেল শুভমনকে। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ছন্দে রয়েছেন তরুণ ওপেনিং ব্যাটার। বুধবার আমদাবাদেও তাঁর আগ্রাসী মেজাজের সামনে সাধারণ দেখাল সফরকারী দলের বোলারদের। শুভমন শুধু শতরানই করলেন না, প্রতিপক্ষ বোলারদের শাসন করলেন ব্যাট হাতে। তাঁকে থামানোর উপায় খুঁজে পেলেন না মিচেল স্যান্টনাররা। শেষ পর্যন্ত শুভমন অপরাজিত থাকলেন ৬৩ বলে ১২৬ রানে। ১২টি চার এবং সাতটি ছক্কা মারলেন তিনি।

তিন নম্বরে নেমে ভাল খেললেন রাহুল ত্রিপাঠিও। ২২ বলের ইনিংসে তাঁর ব্যাট থেকে চারটি বাউন্ডারি এবং তিনটি ওভার বাউন্ডারি-সহ এল ৪৪ রান। আমদাবাদে প্রত্য়াশা মতো রান পেলেন না সূর্যকুমার যাদব। ১৩ বলে ২৪ রান করলেন তিনি। মারলেন একটি চার এবং দু’টি ছয়। সূর্য দ্রুত সাজঘরে ফিরলেও ভারতের রান তোলার গতি আটকাতে পারেননি কিউয়িরা। আগ্রাসী মেজাজে পাওয়া গেল অধিনায়ক হার্দিককেও। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে অধিনায়ক করলেন ১৭ বলে ৩০ রান। চারটি চার এবং একটি ছয় এল তাঁর ব্যাট থেকে। শেষ পর্যন্ত শুভমনের সঙ্গে উইকেট থাকলেন দীপক হুডা। ২ বলে ২ রান করলেন দীপক। ভারতীয়রা গোটা ইনিংস আগ্রাসী মেজাজে খেললেও ২০তম ওভারে প্রত্যাশিত রান উঠল না। একটি ওয়াইড-সহ যোগ হল ৬ রান। এর জন্য কিছুটা হলেও আক্ষেপ থাকবে হার্দিকের। ওভারের প্রথম বলে তিনি আউট হওয়ায় ছন্দ নষ্ট হয় ভারতীয় ইনিংসের। না হলেও আরও কিছু রান আসতে পারত ভারতের ঝুলিতে।

Advertisement

নিউ জ়িল্যান্ডের কোনও বোলারই এ দিন তেমন সুবিধা করতে পারলেন না। শুরুতেই মিচেল ব্রেসওয়েল ঈশানকে আউট করে ধাক্কা দিলেও লাভের লাভ হয়নি। সফরকারীদের পক্ষে সফলতম বোলার ড্যারিল মিচেল ৬ রান দিয়ে ১ উইকেট নিলেন। একটি করে উইকেট পেয়েছেন ব্লেয়ার টিকনার, ইশ সোধি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন