Sachin Tendulkar

Virat Kohli: বিদেশের মাটিতে নজির, সচিনকে টপকে গেলেন কোহলী

প্রথম এক দিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপুল রান তাড়া করতে গিয়ে অর্ধশতরান করে আউট হয়ে গেলেও, বুধবার নতুন নজির গড়লেন বিরাট কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২২ ২০:৪৮
Share:

সচিনকে টপকালেন কোহলী।

প্রথম এক দিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপুল রান তাড়া করতে গিয়ে অর্ধশতরান করে আউট হয়ে গেলেও, বুধবার নতুন নজির গড়লেন বিরাট কোহলী। বিদেশের মাটিতে এক দিনের ক্রিকেটে ভারতীয় ক্রিকেটার হিসেবে সব থেকে বেশি রান করলেন তিনি। টপকে গেলেন সচিন তেন্ডুলকরকে। বুধবার পার্লের বোল্যান্ড পার্কে প্রথম একদিনের ম্যাচে এই নজির গড়েন কোহলী।

Advertisement

এক দিনের ফরম্যাটে বিদেশের মাটিতে এতদিন পর্যন্ত সব থেকে বেশি রান ছিল সচিনের। ১৪৭ ম্যাচে ৫০৬৫ রান করেছিলেন সচিন। তাঁর থেকে ১১ রান কম ছিল কোহলীর। বুধবার সেই রান অনায়াসে পেরিয়ে যান তিনি। এই মুহূর্তে বিদেশের মাটিতে একদিনের ক্রিকেটে ১০৮ ম্যাচে ৫১০৫ রান করেছেন কোহলী।

বিদেশের মাটিতে একদিনের ক্রিকেটে সব থেকে বেশি রান করার নিরিখে তৃতীয় স্থানে রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। তিনি ১৪৫টি ম্যাচে ৪৫২০ রান করেছেন। চতুর্থ স্থানে রাহুল দ্রাবিড়। তিনি ১১৭টি ম্যাচে ৩৯৯৮ রান করেছেন। পঞ্চম স্থানে থাকা সৌরভ গঙ্গোপাধ্যায় ১০০টি ম্যাচে ৩৪৬৮ রান করেছেন।

Advertisement

বিদেশের মাটিতে সব থেকে বেশি রান করা ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় স্থানে উঠে এলেন কোহলী। টপকালেন রিকি পন্টিংকে (৫০৭০)। সবার আগে রয়েছেন কুমার সঙ্গকারা, যিনি ১৪৯টি ম্যাচে ৫৫১৮ রান করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন