BCCI

India vs South Africa 2022: ভারতের জার্সিতে প্রথম বার টসে হেরেও খুশি পন্থ

রঞ্জি এবং আইপিএলে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা থাকলেও প্রথম বার ভারতকে নেতৃত্ব দেবেন পন্থ। প্রথম টসে হারতে হল তাঁকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৯:১৭
Share:

টসে হারলেন পন্থ

দিল্লি তাঁর ঘরের মাঠ। ফিরোজ শা কোটলাতে খেলে বড় হয়েছেন তিনি। প্রথম বার জাতীয় দলের অধিনায়ক হওয়াও সেই মাঠে। তবে প্রথম বার নেতা হিসাবে টসে হেরে গেলেন ঋষভ পন্থ। তেম্বা বাভুমা টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিলেন। ফলে পন্থদের আগে ব্যাটিং করতে হবে।

Advertisement

রোহিত শর্মা বিশ্রামে। কেএল রাহুল সিরিজের আগের দিনই চোট পেলেন। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে হঠাৎই নেতৃত্বের দায়িত্ব পেয়ে গিয়েছেন পন্থ। রঞ্জি দল এবং দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিয়েছেন। এ বার নীল জার্সি গায়ে তাঁর নেতৃত্ব দেওয়ার পালা।

টসে হেরেও পন্থ জানালেন, এই পিচে ব্যাটিং করতে সমস্যা হবে না। তাঁর কথায়, “ব্যাটিংয়ের জন্যে বেশ ভাল পিচ। প্রথমে ব্যাট করতে কোনও সমস্যা নেই আমার। তবে আমি টসে জিতলে আগে বোলিংই নিতাম।” অধিনায়কত্ব প্রসঙ্গে বললেন, “আমার ক্রিকেটজীবনের সবচেয়ে গর্বের মুহূর্ত। দিল্লির ছেলে দিল্লির মাঠে অধিনায়কত্ব করছে, এর থেকে বড় কিছু আর হয় নাকি? আমাকে এই সুযোগ দেওয়ার জন্যে প্রত্যেককে ধন্যবাদ।”

Advertisement

পন্থ উইকেটকিপার থাকলেও দলে নেওয়া হয়েছে দীনেশ কার্তিককে। পন্থ জানালেন, বাকিদেরও সুযোগ দেওয়া হবে। বলেছেন, “সেরা একাদশ কী সেটা আমরা জানি। বিভিন্ন ক্রিকেটারকে সুযোগ দেওয়াও আমাদের লক্ষ্য।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন