Virat Kohli

Virat Kohli: অর্ধশতরান করে ভারতকে জিতিয়েও আক্ষেপ যাচ্ছে না কোহলীর

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৮ রানে হারিয়ে ম্যাচ এবং সিরিজ জিতে নিয়েছে ভারত। কিন্তু যে ভাবে আউট হয়ে যান, তা নিয়ে খুশি নন কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ২৩:২৫
Share:

কেন খুশি নন কোহলী ফাইল ছবি

শুক্রবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অর্ধশতরান করেছেন বিরাট কোহলী। প্রথম দিকে দু’টি উইকেট তাড়াতাড়ি পড়ে যাওয়ার পর যে ভাবে দলের হাল ধরেছিলেন তিনি, তা শেষ পর্যন্ত কাজে লেগেছে। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৮ রানে হারিয়ে ম্যাচ এবং সিরিজ জিতে নিয়েছে ভারত। কিন্তু যে ভাবে অর্ধশতরানের পরেই আউট হয়ে যান, তা নিয়ে খুশি নন কোহলী।

Advertisement

ভারতের ইনিংস শেষ হওয়ার পর সঞ্চালকদের বলেন, “দলের জন্য যে কোনও পরিস্থিতিতে যে কোনও জায়গায় ব্যাট করার জন্য তৈরি থাকি। আজ ইতিবাচক মানসিকতা নিয়ে ব্যাট করতে নেমেছিলাম। কিন্তু তার পরেই কয়েকটা উইকেট হারাই আমরা। চেয়েছিলাম আক্রমণাত্মক ভঙ্গিতে খেলা চালিয়ে যেতে। কিন্তু যে সময় আউট হয়েছি সেটা নিয়ে একেবারেই খুশি নেই। কারণ আগেই শেষের দিকের ওভারের জন্য নিজেকে মানসিক ভাবে তৈরি করে রেখেছিলাম। আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাট করতে চেয়েছিলাম। সেটা করতে পারিনি।”

কোহলী জানিয়েছেন, আক্রমণাত্মক ভঙ্গিতে শুরু করলেও অহেতুক ঝুঁকি নিতে চাননি তিনি। বলেছেন, “আমি খুশি যে স্পষ্ট মানসিকতা নিয়ে ব্যাট করতে নেমেছিলাম। বড় শট খেলব কি না সেটা নিয়ে বেশি ভাবিনি। যে ভাবে ইনিংস শুরু করতে পেরেছিলাম তাতে খুশি। দীর্ঘ দিন ধরে দায়িত্ব নিয়ে খেলার চেষ্টা করেছি। তাই এখন এমন একটা মানসিকতা তৈরি হয়ে গিয়েছে, যেখানে ঝুঁকি নেব কি নেব না, সেটা ঠিক করে নিতে পারি। নিজের দক্ষতায় জোর দেওয়াই আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ।”

Advertisement

ইডেনের দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন কোহলী। একই সঙ্গে তাঁর প্রশংসা পেয়েছেন ঋষভ পন্থ এবং বেঙ্কটেশ আয়ারও। কোহলী বলেছেন, “কিছু দর্শক মাঠে থাকাটা অনেক সময় খুব সাহায্য করে। একটা আলাদা ছন্দ তৈরি হয়ে যায় এ ধরনের পরিবেশে। এ ছাড়া, আলাদা করে বলতে চাই ঋষভ এবং বেঙ্কির কথা। যে ভাবে শেষের দিকে অন্তত দশটা অতিরিক্ত রান ওরা করেছে, সেটা দুর্দান্ত। ওদের জুটিকে কুর্নিশ জানাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন