Cheteshwar Pujara

ভারতীয় দলে ফিরতে ভারতের ক্রিকেটই ভরসা পুজারা, সূর্যের, খেলতে পারেন দলীপ ট্রফিতে

ভারতীয় দল থেকে বাদ চেতেশ্বর পুজারা। তিনি দলীপ ট্রফি খেলতে চান। সেখানে খেলে দলে ফেরার লড়াই শুরু করতে চান পুজারা। একই পথে হাঁটতে পারেন সূর্যকুমার যাদবও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১০:৫৬
Share:

চেতেশ্বর পুজারা। —ফাইল চিত্র।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট দল থেকে বাদ পড়েছেন চেতেশ্বর পুজারা। ভারতীয় দলে আবার ফিরে আসতে ঘরোয়া লিগে খেলার কথা ভাবছেন তিনি। দলীপ ট্রফিতে খেলতে পারেন সৌরাষ্ট্রের ব্যাটার। পশ্চিমাঞ্চলের হয়ে খেলতে পারেন তিনি।

Advertisement

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রান পাননি পুজারা। তার আগেও বেশ কয়েকটি ইনিংসে ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ হয়েছিলেন তিনি। সেই কারণেই টেস্ট দল থেকে পুজারাকে বাদ পড়তে হল বলে মনে করা হচ্ছে। ফাইনালের রিজার্ভ দলে ছিলেন সূর্যকুমার যাদব। তাঁকেও লাল বলের ক্রিকেটে নেওয়া হয়নি। এই দুই ব্যাটার দলীপ ট্রফি খেলতে পারেন বলে শোনা গিয়েছে। পশ্চিমাঞ্চলের প্রথম ম্যাচ ৫ জুলাই। সরাসরি সেমিফাইনালে খেলবে তারা। বেঙ্গালুরুর আলুরে মধ্যাঞ্চল বনাম পূর্বাঞ্চল ম্যাচের জয়ীর বিরুদ্ধে খেলতে হবে পশ্চিমাঞ্চলকে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পরেই অধিনায়ক রোহিত শর্মা বলে দিয়েছিলেন যে, দলে কিছু পরিবর্তন হবে। তার পরেই বাদ পড়লেন পুজারা। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে রান করে ভারতীয় দলে নিজের হারানো জায়গা ফিরে পেয়েছিলেন তিনি। কিন্তু ভারতের হয়ে রান করতে পারছেন না। ৩৫ বছরের এই ব্যাটার ১০২টি টেস্ট খেলেছেন। তবে আবার কবে ভারতীয় দলে সুযোগ পাবেন তা বলা কঠিন। মনে করা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে তরুণদের খেলিয়ে পরীক্ষা করে নিতে চাইছে বোর্ড। আগামী দু’বছরের মধ্যে কিছু ক্রিকেটারের বিকল্প দেখে নিতে চাইছেন নির্বাচকেরা। পুজারা ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান করলে আবার সুযোগ পেতেই পারেন। যদিও তাঁর জায়গায় দলে জায়গা করে নেওয়া যশস্বী জয়সওয়াল এবং রুতুরাজ গায়কোয়াড় রান পেয়ে গেলে পুজারার লড়াই আরও কঠিন হবে।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্ট ১২ জুলাই থেকে। দু’টি টেস্ট খেলবে ভারত। এ ছাড়াও তিনটি ৫০ ওভারের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টিও খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন