Rohit Sharma

রোহিতকে লজ্জায় ফেলে দিলেন নেট বোলার, তৃতীয় টেস্টের আগে কী হল অনুশীলনে?

বৃহস্পতিবার থেকে ভারত বনাম ইংল্যান্ড তৃতীয় টেস্ট শুরু হচ্ছে। তার আগে রোহিত শর্মা বিব্রত হলেন নেট বোলারকে খেলতে গিয়ে। মঙ্গলবার দলের অনুশীলনে নেমে নেট বোলারের বলে দু’বার আউট হয়ে গেলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:০৪
Share:

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

বৃহস্পতিবার থেকে ভারত বনাম ইংল্যান্ড তৃতীয় টেস্ট শুরু হচ্ছে। তার আগে রোহিত শর্মা বিব্রত হলেন নেট বোলারকে খেলতে গিয়ে। মঙ্গলবার দলের অনুশীলনে নেমে নেট বোলারের বলে দু’বার আউট হয়ে গেলেন। আরও বেশ কিছু বলে অস্বস্তিতে পড়তে দেখা গেল ভারতের অধিনায়ককে। তৃতীয় টেস্টে আদৌ তাঁকে রানে ফিরতে দেখা যাবে কি না তা নিয়ে প্রশ্ন উঠেছে।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরি‌জ়ে একেবারেই ছন্দে নেই রোহিত। প্রথম দু’টি টেস্টে চার ইনিংস মিলিয়ে মাত্র ৯০ রান করেছেন তিনি। একটিও অর্ধশতরান নেই। বিরাট কোহলি, কেএল রাহুলের মতো ক্রিকেটারের অনুপস্থিতিতে রোহিতের এই খারাপ ফর্ম সমস্যায় ফেলেছে ভারতকে। তৃতীয় টেস্টে রানে ফেরা ছাড়া রোহিতের হাতে আর বিকল্প নেই।

কিন্তু নেট বোলারের বিরুদ্ধে অনুশীলনেই তিনি সমস্যায় পড়েছেন। প্রস্তুতির সময় সাধারণত স্থানীয় নেট বোলারদের বিরুদ্ধে খেলেন ক্রিকেটারেরা। সে রকমই একজন রাজকোটে রোহিতকে দু’বার বোল্ড করে দেন। আরও কয়েকটি বল খেলতে বেশ সমস্যা হয় রোহিতের।

Advertisement

তবে ম্যাচের দু’দিন আগে রোহিতকে বেশির ভাগ সময়টাই দেখা গিয়েছে শিক্ষকের ভূমিকায়। যশস্বী জয়সওয়াল, সরফরাজ খান, রজত পাটীদার, ধ্রুব জুরেলের মতো ক্রিকেটারদের পরামর্শ দিয়ে অনেক ক্ষণ। তৃতীয় টেস্টেও কেএল রাহুল, কোহলি না থাকায় রোহিতের উপরে দায়িত্ব রান করার। সেখানে কী হবে তা নিয়ে চিন্তা অনেকেরই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন