ICC World Test Championship

চোট পাওয়া রোহিতের লক্ষ্য স্থির, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে জানিয়ে দিলেন কী করতে চান

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে নামার আগে রোহিত শর্মার লক্ষ্য স্থির। মঙ্গলবার চোট পান ভারত অধিনায়ক। সেই বিষয়ে কিছু বলেননি রোহিত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৮:০৯
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

জিততে চান রোহিত শর্মা। ম্যাচ জিততে চান, চ্যাম্পিয়নশিপ জিততে চান। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে নামার আগে এটাই একমাত্র লক্ষ্য ভারত অধিনায়কের। ঐচ্ছিক অনুশীলনে চোট পেয়েছেন। তবে তা গুরুতর নয় বলেই জানিয়েছে বোর্ড।

Advertisement

মঙ্গলবার ভারতের সবাই অনুশীলন করেননি। ঐচ্ছিক অনুশীলনে গিয়েছিলেন চার ক্রিকেটার। তাঁদের সঙ্গে ছিলেন নেট বোলাররা। রোহিত ছাড়াও গিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব এবং শ্রীকর ভরত। সেই অনুশীলনেই রোহিতের আঙুলে চোট লাগে। তা নিয়ে রোহিত কিছু বলেননি। ২০২২ সালে বিরাট কোহলি অধিনায়কত্ব ছাড়ার পর দায়িত্ব পান রোহিত। তিনি বলেন, “আমি বা আমার আগের অধিনায়ক যারা ছিল সকলেই ভারতীয় দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছে। চ্যাম্পিয়নশিপ জিততে চেয়েছে। আমি সেটাই চাই। আমি ম্যাচ জিততে চাই, চ্যাম্পিয়নশিপ জিততে চাই। এটার জন্যই তো আমরা খেলি।”

ট্রফি জিততে পারলে ভাল লাগবে বলে জানিয়েছেন রোহিত। তিনি বলেন, “ট্রফি জিতলে ভাল লাগবে। তবে এই চাপ আমরা নিজেদের মধ্যে নেব না। ট্রফি জেতা নিয়ে বেশি ভাবছি না আমরা। সব অধিনায়কই ট্রফি জিততে চায়। আমি আলাদা নই। আমিও চ্যাম্পিয়নশিপ জিততে চাই। এটাই তো খেলা। একটা, দুটো ট্রফি এর মধ্যে জিততে পারলে খারাপ লাগবে না।”

Advertisement

লন্ডনের আকাশ মঙ্গলবার সকালে মেঘলা ছিল। রোহিতরা অনুশীলন করেন। চোট পাওয়ার পর সঙ্গে সঙ্গে নেট ছেড়ে বেরিয়ে আসেন তিনি। দলের ফিজিয়ো কমলেশ রোহিতের আঙুল পরীক্ষা করে দেখেন। তিনি টেপ জড়িয়ে দেন রোহিতের হাতে। কিছু ক্ষণ পরে গ্লাভস পরে ব্যাট করতে নামলেও সিদ্ধান্ত বদল করেন রোহিত। বাড়তি সতর্ক থাকার জন্যই রোহিত নেটে আর ব্যাট করেননি বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন