India vs South Africa

বাসে ওঠার আগেই বন্ধ হয়ে গেল দরজা! দক্ষিণ আফ্রিকায় কী ঘটল ভারতের ওপেনারের সঙ্গে?

এক দিনের সিরিজ়‌ের প্রথম ম্যাচে ভাল খেলতে পারেননি ভারতীয় দলের এক ওপেনার। তার আগেই অপ্রত্যাশিত একটি ঘটনার মুখোমুখি হন তিনি। কী হয়েছিল?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ২১:৪৪
Share:

বাসের দরজার সামনে দাঁড়িয়ে অবাক রুতুরাজ। ছবি: টুইটার।

টি-টোয়েন্টি সিরিজ়ে ভাল ফর্মে থাকলেও এক দিনের সিরিজ়‌ের প্রথম ম্যাচে ভাল খেলতে পারেননি রুতুরাজ গায়কোয়াড়। তার আগেই অপ্রত্যাশিত একটি ঘটনার মুখোমুখি হন তিনি। দলের শেষ সদস্য হিসেবে বাসে উঠতে যাচ্ছিলেন তিনি। কিন্তু তার আগেই বাসের দরজা বন্ধ হয়ে যায়। হতভম্ব হয়ে বাইরেই দাঁড়িয়ে পড়েন রুতুরাজ।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচের আগে এই ঘটনা ঘটেছে। একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে যেখানে রুতুরাজের এই ঘটনা প্রকাশ্যে এসেছে। দেখা যাচ্ছে, কাঁধে ব্যাগ নিয়ে ধীর পায়ে হেঁটে বাসে উঠতে যাচ্ছেন রুতুরাজ। তিনি বাসে ওঠার আগেই চালক দরজা বন্ধ করে দেন। রুতুরাজ কিছু বুঝতেই পারেননি। আচমকা এই ঘটনায় তিনি অবাক হয়ে বাসের বাইরে দাঁড়িয়ে পড়েন।

ভিডিয়োয় দেখা গিয়েছে, দরজা বন্ধ হওয়ার মুহূর্তে বাসের চালক হাত নাড়িয়ে কিছু বলতে গিয়েছেন রুতুরাজকে। কিন্তু দরজা বন্ধ হওয়া থেকে আটকাতে পারেননি। হয়তো ভুল করেই এমন কাজ করে ফেলেছেন তিনি। তবে সমাজমাধ্যমে এই ভিডিয়ো ভাইরাল হওয়া থেকে আটকায়নি। রুতুরাজ বুঝেই উঠতে পারছিলেন না যে কী করবেন। বাসের অন্য দরজা খোঁজার চেষ্টা করছিলেন তিনি। পরে অবশ্য নির্দিষ্ট দরজা দিয়েই বাসে ওঠেন।

Advertisement

এই নিয়ে গত কয়েক দিনে দ্বিতীয় বার বাসে এমন ঘটনা ঘটল। টি-টোয়েন্টি সিরিজ়‌ শেষ হওয়ার পর সূর্যকুমার যাদবকে দেখা গিয়েছিল অগ্নিশর্মা মেজাজে। তা-ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুর্দান্ত শতরান করে জয় ছিনিয়ে নেওয়ার কিছু ক্ষণ পরেই। তিনি প্রকাশ্যে হুঁশিয়ারি দিয়েছিলেন জোরে বোলার আরশদীপ সিংহকে। সেই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল সমাজমাধ্যমে। যা দেখে ক্রিকেটপ্রমীদের একাংশ মনে করেছিলেন, এক দিনের সিরিজ় শুরুর আগে অশান্তির আঁচ ছড়িয়ে পড়েছিল ভারতীয় শিবিরে। বাস্তবে অবশ্য তা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন