Virat Kohli

বিশ্বকাপের ম্যাচে কাউকেই মাঠে না আসার অনুরোধ বিরুষ্কার! কেন?

আগামী রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামবে ভারত। তার আগে বন্ধুদের অনুরোধ করলেন বিরাট কোহলি। একই অনুরোধ অনুষ্কা শর্মার। কী বললেন তাঁরা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১২:৫৪
Share:

বিরাট কোহলি (বাঁ দিকে) ও অনুষ্কা শর্মা। —ফাইল চিত্র

চার দিন পরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামবে ভারত। তার আগে বন্ধুদের অনুরোধ করলেন বিরাট কোহলি। তাঁর অনুরোধ, বিশ্বকাপের খেলা দেখার জন্য তাঁর কাছে যেন কেউ টিকিট না চান। একই অনুরোধ করেছেন বিরাটের স্ত্রী অনুষ্কা শর্মাও।

Advertisement

সমাজমাধ্যমে বিরাট লিখেছেন, ‘‘বিশ্বকাপ শুরু হতে তলেছে। আমার সব বন্ধুদের কাছে অনুরোধ, বিশ্বকাপের সময় টিকিট চেয়ে লজ্জা দেবে না। বাড়িতে বসে খেলার আনন্দ উপভোগ করো।’’

বিশ্বকাপের টিকিটের চাহিদা তুঙ্গে। অনলাইনে টিকিট বিক্রি শুরুর হওয়ার পরেই ভারতের সব ম্যাচের টিকিট হু হু করে শেষ হয়ে গিয়েছে। অনেকে অভিযোগ করেছেন, টিকিট বিক্রি শুরু হওয়ার আগে থেকে প্রস্তুতি নিয়েও টিকিট কাটতে পারেননি তাঁরা। এই অবস্থায় অনেকেই পরিচিতদের কাছ থেকে টিকিট জোগাড়ের চেষ্টা করছেন। সেই তালিকায় রয়েছেন ক্রিকেটারেরাও। বিশ্বকাপের সময় টিকিটের অনুরোধে যাতে মনঃসংযোগে ব্যাঘাত না হয় তার জন্যই বিরাট আগে থেকে অনুরোধ করলেন বন্ধুদের।

Advertisement

বিরাট কোহলির সেই পোস্ট।

সেই পোস্টের স্ক্রিনশট দিয়ে অনুষ্কা যোগ করেছেন, বিরাটের কাছ থেকে টিকিট না পেলে তাঁর কাছে যেন কেউ সাহায্য না চান।

দেশের মাটিতে বিশ্বকাপ খেলতে নামার আগে বিরাটকে নিয়ে অন্য একটি জল্পনা শুরু হয়েছে। বিরাটের স্ত্রী অনুষ্কা নাকি দ্বিতীয় বার মা হতে চলেছেন। মঙ্গলবার তিরুঅনন্তপুরমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে দলের সঙ্গে যাননি বিরাট। তিনি উড়ে যান মুম্বইয়ে। তার পরে এই জল্পনা আরও বেড়েছে। তবে বিরাট বা অনুষ্কা এখনও পর্যন্ত মুখ খোলেননি।

এর মধ্যেই ক্রিকেটের পাশাপাশি একটি নতুন খেলায় নাম লিখিয়েছেন বিরাট। আগামী বছর থেকে শুরু হতে চলেছে ইলেক্ট্রিক নৌকার লড়াই। মঙ্গলবার বিরাট জানিয়েছেন, সেই প্রতিযোগিতায় নিজের দল নামাবেন তিনি। সেই দলের নাম রেসবোর্ড লিভেরি। এর আগে রাফায়েল নাদাল, দিদিয়ের দ্রোগবার মতো খেলোয়াড়েরা এই লড়াইয়ে নাম লিখিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন