Mohammed Shami

আরও পিছোচ্ছে শামির দলে ফেরা, ইংল্যান্ড সিরিজ়েও অনিশ্চিত, কবে ফিরতে পারবেন পেসার?

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের আগে ধাক্কা ভারতীয় ক্রিকেটে। চোটের কারণে প্রথম দুই টেস্টে না-ও খেলতে পারেন মহম্মদ শামি। তিনি না খেললে দুর্বল হবে ভারতের পেস আক্রমণ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১২:৩৫
Share:

মহম্মদ শামি। —ফাইল চিত্র

এখনও সারেনি মহম্মদ শামির চোট। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে না-ও খেলতে পারেন তিনি। শামি না খেললে দুর্বল হবে ভারতের পেস আক্রমণ। দেশের মাটিতে টেস্ট সিরিজ়ের আগে শামির চোট বড় ধাক্কা দিয়েছে ভারতীয় শিবিরে।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর, গোড়ালিতে চোট পাওয়ার পর শামি এখন বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে আছেন। সুস্থ হচ্ছেন তিনি। কিন্তু এখনও বোলিং শুরু করেননি শামি। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে তাঁর খেলা নিয়ে বড় সংশয় রয়েছে। তবে তৃতীয় টেস্ট থেকে তাঁর দলে ফেরার সম্ভাবনা রয়েছে।

শামির চোট সত্ত্বেও তাঁকে রেখেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে সিরিজ়ের দল ঘোষণা করেছিল বোর্ড। কিন্তু শেষ মুহূর্তে তাঁকে বাদ দেওয়া হয়। পরিবর্ত হিসাবে যোগ দেন আবেশ খান। যদিও প্রথম একাদশে সুযোগ হয়নি আবেশের।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ সিরিজ় থাকাতেই শামিকে নিয়ে তাড়াহুড়ো করতে চাইছিল না বোর্ড। যশপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজের পাশে শামি থাকলে ভারতের পেস আক্রমণ সামলাতে সমস্যা হবে ইংল্যান্ডের। কিন্তু এখন চোটের কারণে যদি প্রথম দুই টেস্টে শামিকে পাওয়া না যায় তা হলে হয়তো মুকেশ কুমারকে দেখা যেতে পারে ভারতীয় দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন