India Vs West Indies

তারুণ্যেই অস্ত্র ব্রেথওয়েটদের, মহড়া ভারতের

১২ জুলাই থেকে ডমিনিকায় প্রথম টেস্ট। ভারতীয় দল ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে সেখানে। ওয়েস্ট ইন্ডিজ পৌঁছবে রবিবার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ০৮:৫৬
Share:

ফুরফুরে: ডমিনিকা যাওয়ার পথে বিরাট এবং ঈশান। ১২ তারিখ থেকে শুরু ভারত-ওয়েস্ট ইন্ডিজ় টেস্ট। ছবি: টুইটার।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ় দিয়েই তৃতীয় টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশিপের বৃত্তে পা রাখতে চলেছে রোহিত শর্মার দল। ডমিনিকায় ১২ তারিখ থেকে শুরু হচ্ছে এই দ্বৈরথ। বার্বেডোজে প্রস্তুতি শেষ করে ডমিনিকায় উড়ে গিয়েছেন বিরাট কোহলিরা।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে সমাজমাধ্যমে তুলে ধরা হয়েছে দলের অনুশীলনের এক ভিডিয়ো। যেখানে দেখা গিয়েছে বিরাট কোহলি, রোপিত শৰ্মা, অজিঙ্ক রাহানেরা ব্যাটিং অনুশীলন করছেন ভারতীয় বোলারদের বিরুদ্ধে। ভারতীয় বোলারদের মধ্যে ছিলেন আর. অশ্বিন, রবীন্দ্র জাডেজা, জয়দেব উনাদকাট, মহম্মদ সিরাজরা। ভারতীয় ব্যাটসম্যানদের যথেষ্ট ছন্দেই দেখা গিয়েছে।

এর আগে নিজেদের মধ্যে দু'দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছিলেন ভারতীয় ক্রিকেটাররা। সেখানে রান পেয়েছে। অধিনায়ক রোহিত, যশস্বী জয়সওয়ালরা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে পারেন যশস্বী। ধরে নেওয়া হচ্ছে চেতেশ্বর পুজারার বদলে তিন নম্বরে নামতে পারেন এই তরুণ। তবে ভবিষ্যতে ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় শুভমন গিলকে তিন নম্বরে নামিয়ে যশস্বীকে দিয়েও ইনিংস ওপেন করাতে পারেন। বলে শোনা যাচ্ছে।

Advertisement

এ দিনই আবার প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজই। দু’জন তরুণ বাঁ-হাতি ব্যাটসম্যানকে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে রাখা হয়েছে। এই দুই ব্যাটসম্যান হলেন কার্ক ম্যাকেঞ্জি এবং অ্যালিক অ্যাথানেজ়। একই সঙ্গে ফিরিয়ে আনা হয়েছে অলরাউন্ডার রাকিম কর্নওয়ালকে। চোটের কারণে দলে থাকতে পারলেন না ওপেনার কাইল মায়ার্স।

দুই তরুণ ব্যাটসম্যানের প্রশংসা করে ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক ডেসমন্ড হেনস বলেছেন, “ম্যাকেঞ্জি এবং অ্যাথানেজ় যে ভাবে ব্যাট করছে, তাতে আমরা খুশি হয়েছি। ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলের হয়ে বাংলাদেশ সফরে ওরা নিজেদের প্রতিভার পরিচয় দিয়েছে। আমাদের মনে হয়েছে, ওদের একটা সুযোগ দেওয়া উচিত।”

১২ জুলাই থেকে ডমিনিকায় প্রথম টেস্ট। ভারতীয় দল ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে সেখানে। ওয়েস্ট ইন্ডিজ পৌঁছবে রবিবার। ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে শুরু হচ্ছে ভারতের তৃতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের বৃত্ত। যে কারণে দু'টোস্টের এই সিরিজের বাড়তি গুরুত্ব থাকছে। এর আগে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে অধিনায়ক ব্রেথওয়েট বলেছিলেন, "শুরুটা আমাদের খুব ভাল করতে হবে।"

ওয়েস্ট ইন্ডিজের ঘোষিত দল: ক্রেগ ব্রেথওয়েট (অধিনায়ক), জার্মাইন ব্ল্যাকউড (সহ- অধিনায়ক), অ্যালিক অ্যামানেজ, ত্যাগনারায়ণ চন্দ্রপল, রাকিম কর্নওয়াল, জোসুয়া দা সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, জেসন হোল্ডার, আলবঝারি জোসেফ, কার্ক ম্যাকেঞ্জি, রেমন বেইফার, কেমার রোচ, জোমেল ওয়ারিকান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন