ICC World Cup 2023

বিশ্বকাপের আগে প্রস্তুতি সারার সুযোগই পেলেন না রোহিতেরা, দ্বিতীয় ম্যাচও ভেস্তে গেল বৃষ্টিতে

বৃষ্টি পিছু ছাড়ছে না ভারতীয় দলের। কোনও প্রস্তুতি ম্যাচ না খেলেই বিশ্বকাপে নেমে পড়তে হবে রোহিতদের। বৃষ্টির জন্য ইংল্যান্ডে পর নেদারল্যান্ডসের বিরুদ্ধেও খেলতে পারলেন না তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৭:০২
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

বৃষ্টির জন্য বাতিল হয়ে গেল ভারত-নেদারল্যান্ডস প্রস্তুতি ম্যাচ। বৃষ্টির জন্য ইংল্যান্ডের বিরুদ্ধেও প্রস্তুতি ম্যাচ খেলতে পারেননি রোহিত শর্মারা। ফলে কোনও প্রস্তুতি ম্যাচ না খেলেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে হবে ভারতীয় দলকে।

Advertisement

গুয়াহাটির পর তিরুঅনন্তপুরম। বৃষ্টি পিছু ছাড়ল না ভারতীয় দলের। মঙ্গলবারও বৃষ্টির জন্য টস হয়নি। দুপুর সাড়ে তিনটে নাগাদ বৃষ্টি থামার পর খেলা শুরু করার চেষ্টা হয়। ওভারের সংখ্যা কমানোর কথা ভাবা হয়। কিন্তু ৩টে ৫৫ মিনিটে আবার বৃষ্টি শুরু হলে দু’দলের সঙ্গে আলোচনা পর ম্যাচ বাতিল বলে ঘোষণা করেন আম্পায়ারেরা। ফলে মাঠে না নেমেই হোটেলে ফিরে যান রোহিতেরা।

গত ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ভারতীয় দলের। সে দিনও বৃষ্টির জন্য এক বলও খেলা সম্ভব হয়নি। ফলে ভারতের দু’টি প্রস্তুতি ম্যাচই ভেস্তে গেল। বিশ্বকাপে ভারতের প্রথম প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। কয়েক দিন আগেই প্যাট কামিন্সের দলকে এক দিনের সিরিজ়ে ২-১ ব্যবধানে হারিয়েছেন রোহিতেরা। তাদের বিরুদ্ধেই বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। ৮ অক্টোবর চেন্নাইয়ে মুখোমুখি হবে দু’দল।

Advertisement

ভারত প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ না পেলেও পাকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি সেরে নিল অস্ট্রেলিয়া। এ দিনই হায়দরাবাদে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নেমেছিলেন স্টিভ স্মিথেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন