Delhi Capitals

ইংল্যান্ডের ক্রিকেটে ইতিহাস গড়তে চলেছেন সৌরভেরা, কাউন্টি দল কিনছে দিল্লি ক্যাপিটালস

আইপিএলের পরে এ বার ইংল্যান্ডের একটি কাউন্টি দল কিনতে চাইছে দিল্লি ক্যাপিটালস। সেখানকার একটি দলের মালিকানা নেওয়ার বিষয়ে কথা এগিয়েছে অনেক দূর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৬:০১
Share:

ঋষভ পন্থ (বাঁ দিকে) ও সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

ইংল্যান্ডের ক্রিকেটে এ বার পা রাখছেন সৌরভ গঙ্গোপাধ্যায়েরা। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের দল হ্যাম্পশায়ারের মালিকানা নেওয়ার বিষয়ে অনেকটা এগিয়েছে সৌরভের দিল্লি ক্যাপিটালস। এই চুক্তি সই হলে হ্যাম্পশায়ার হবে কাউন্টির প্রথম দল যার মালিকানা থাকবে বিদেশের কোনও সংস্থার হাতে।

Advertisement

ইংল্যান্ডের সংবাদমাধ্যম জানিয়েছে, হ্যাম্পশায়ারের প্রাক্তন চেয়ারম্যান রড ব্রান্সগ্রোভের কাছে দলের বেশি অংশের মালিকানা রয়েছে। সেই মালিকানা তিনি বিক্রি করতে চান জিএমআর গ্রুপকে। দিল্লি ক্যাপিটালসে এই জিএমআর গ্রুপের স্বত্ব রয়েছে ৫০ শতাংশ। দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট পদে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

ব্রান্সগ্রোভের সঙ্গে জিএমআর গ্রুপের কথাবার্তা প্রায় পাকা হয়ে গিয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম। এই চুক্তি হয়ে গেলে ভবিষ্যতে অনেক সুবিধা পাবে দিল্লি ক্যাপিটালস। লন্ডনের ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতা ধীরে ধীরে জনপ্রিয় হচ্ছে। সেখানেও অনেক প্রতিভা উঠে আসছে। যদি একই সংস্থার হাতে দু’টি দলের মালিকানা থাকে তা হলে বিদেশি ক্রিকেটার বাছার ক্ষেত্রে সুবিধা পাবে তারা।

Advertisement

২৩ বছর ধরে হ্যাম্পশায়ারের চেয়ারম্যান ছিলেন ব্রান্সগ্রোভ। তাঁর কাছে ক্লাবের ৬০ শতাংশ মালিকানা রয়েছে। তাঁর এই সিদ্ধান্তের নেপথ্যে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের পরোক্ষ মদত রয়েছে বলে জানা গিয়েছে। বিদেশি বিনিয়োগ আনতে উদ্যোগী হয়েছে তারা। দ্য হান্ড্রেড-এর বেশ কিছু দলের মালিকানা বিদেশি সংস্থাদের হাতে দেওয়ার পরিকল্পনা চলছে। তার মাঝেই এই খবর জানা গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন