India Vs Ireland

বিদেশ সফরে ভাষা সমস্যায় রিঙ্কু, নতুন ভূমিকায় অবতীর্ণ হয়ে উদ্ধার করলেন বুমরা

ভারতীয় দলের হয়ে প্রথম বার ব্যাট করতে নেমেই ম্যাচের সেরা হলেন রিঙ্কু সিংহ। কিন্তু পুরস্কার নিতে এসে পড়লেন ভাষা সমস্যায়। তাঁকে এসে উদ্ধার করলেন অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ২৩:৪৩
Share:

(বাঁ দিকে) রিঙ্কু সিংহ এবং যশপ্রীত বুমরা। ছবি: সংগৃহীত।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে খেললেও ব্যাট করার সুযোগ পাননি বৃষ্টি এসে যাওয়ায়। দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে নামতেই ২১ বলে ৩৮ রানের ইনিংস উপহার দিলেন। রুতুরাজ গায়কোয়াড় অর্ধশতরান করলেও ম্যাচের সেরার পুরস্কার পেলেন রিঙ্কু সিংহ। কিন্তু পুরস্কার নিতে গিয়ে ভাষা সমস্যায় পড়তে হল কেকেআরের ব্যাটারকে। উদ্ধার করতে এগিয়ে আসতে হল অধিনায়ক যশপ্রীত বুমরাকে।

Advertisement

রিঙ্কু যখন ম্যাচের সেরার পুরস্কার নিতে যাচ্ছেন, তখন তাঁর পাশে দেখা যায় মাইক্রোফোন হাতে বুমরাকে। সঞ্চালক প্রশ্ন করেন, কী ভাবে নিজের ইনিংস গড়লেন রিঙ্কু? এই প্রশ্নের হিন্দি তর্জমা রিঙ্কুকে করে দিতে হয়নি। রিঙ্কু নিজেই প্রশ্নটি বুঝতে পারেন। তিনি বলেন, "আইপিএলের অভিজ্ঞতা কাজে লাগিয়েছিলাম। প্রথম ম্যাচে ব্যাট করতে পারিনি। এই ম্যাচে সুযোগটা কাজে লাগাতে চেয়েছিলাম। তাই প্রথম দিকে ধরে খেললেও শেষ দুই ওভারে রান করার চেষ্টা করেছি।"

সঞ্চালক পরের প্রশ্নটি করেন, রিঙ্কু কি অধিনায়কের সব কথা শোনেন? এই প্রশ্নের জবাবে বুমরার দিকে তাকিয়ে হাসতে হাসতে রিঙ্কু বলেন, "এ বার থেকে শুনব।" এ কথা শুনে বুমরা নিজেও হেসে ফেলেন।

Advertisement

সঞ্চালক তৃতীয় প্রশ্ন করেন, আইপিএল থেকে ভারতীয় দলে সুযোগ পাওয়ার অভিজ্ঞতা রিঙ্কুর কাছে কেমন লাগছে? জবাবে কেকেআর ব্যাটার বলেন, "১০ বছর ধরে ক্রিকেট খেলছি। প্রচুর পরিশ্রম করেছি। গত আইপিএলে সাফল্য পেয়েছি। তার পরে ভারতীয় দলে সুযোগ পাওয়া আমার পরিশ্রমেরই ফসল। এত দিন ধরে খেলার সুবাদে যে অভিজ্ঞতা সঞ্চয় করেছি, তারই ফল পাচ্ছি। আগামী দিনে আরও ভাল খেলতে চাই।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন