joe root

Joe Root: রুটের রাজত্ব! কোহলী, স্মিথ, উইলিয়ামসনকে ছাপিয়ে গেলেন ইংরেজ ব্যাটার

এজবাস্টনে নিজের ২৮তম শতরান করলেন জো রুট। টেস্টে শতরানের তালিকায় বিরাট কোহলী, স্টিভ স্মিথ ও কেন উইলিয়ামসনকে ছাপিয়ে গেলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ১৬:৪১
Share:

টেস্টে বিরাট নজির রুটের ফাইল চিত্র

এজবাস্টনে শতরান করে শুধু দলকে জেতানো নয়, ব্যক্তিগত নজিরও গড়লেন জো রুট। টেস্টে নিজের ২৮তম শতরান করলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। টেস্টে শতরানের তালিকায় বিরাট কোহলী, স্টিভ স্মিথ ও কেন উইলিয়ামসনকে টপকে গেলেন তিনি। অর্থাৎ ক্রিকেটের ‘ফ্যাভ ফোর’-এর মধ্যে শীর্ষে তিনি। টেস্ট ক্রিকেটের বিশ্বে একাই ছড়ি ঘোরাচ্ছেন রুট।

Advertisement

টেস্টে কোহলী ও স্মিথের শতরানের সংখ্যা ২৭। উইলিয়ামসন করেছেন ২৪টি শতরান। চলতি বছর টেস্টে পাঁচটি শতরান করেছেন রুট। সেখানে কোহলী, স্মিথ ও উইলিয়ামসনের ব্যাট থেকে চলতি বছর টেস্টে একটিও শতরান আসেনি।

গত দু’বছরের পরিসংখ্যান দেখলে বোঝা যাবে বাকি তিন জনকে কতটা পিছনে ফেলেছেন রুট। ২০২১ সালের ১ জানুয়ারি থেকে টেস্টে মোট ১১টি শতরান করেছেন রুট। কোহলী শেষ শতরান করেছিলেন ২০১৯ সালের ২২ নভেম্বর। স্মিথ শেষ শতরান করেছিলেন ৭ জানুয়ারি, ২০২১। উইলিয়ামসনের ব্যাট থেকে শেষ শতরান এসেছিল ৩ জানুয়ারি, ২০২১। পাকিস্তানের বিরুদ্ধে ২৩৮ রানের ইনিংস খেলেছিলেন তিনি। তার পর আর টেস্টে শতরান আসেনি তাঁর ব্যাট থেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন