kane williamson

Kane Williamson: বার বার ভারতকে হারানোর পরে রোহিতদের সম্পর্কে কী ধারণা রাখছেন উইলিয়ামসন

আইসিসি প্রতিযোগিতায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে বার বার ব্যর্থ হয়েছে ভারত। এখনও অবধি মাত্র এক বার জিততে পেরেছে ভারতীয় দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ১৮:১১
Share:

আইসিসি প্রতিযোগিতায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে বার বার ব্যর্থ হয়েছে ভারত। —ফাইল চিত্র

কঠিন কাজ করতে নামছে নিউজিল্যান্ড। ভারতীয় দলের বিরুদ্ধে যে কোনও ধরনের ক্রিকেটে খেলাই কঠিন কাজ বলে মেনে নিলেন কেন উইলিয়ামসন। বুধবার সেটাই করতে নামছেন কিউয়িরা।

টি২০ সিরিজে যদিও খেলবেন না উইলিয়ামসন। তিনি বলেন, “ভারতের বিরুদ্ধে খেলাটাই বড় পরীক্ষা। যে কোনও ধরনের ক্রিকেটে ওরা কঠিন প্রতিপক্ষ। ওদের দেশে প্রচুর প্রতিভা। বিশ্ব মঞ্চে ওদের সাফল্যের এটাই কারণ। যে ধরনের একাধিক ক্রিকেটার ওদের দেশে রয়েছে, তা অতুলনীয়।”

Advertisement

আইসিসি প্রতিযোগিতায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে বার বার ব্যর্থ হয়েছে ভারত। এখনও অবধি মাত্র এক বার জিততে পেরেছে ভারতীয় দল। ২০১৯ সালের এক দিনের বিশ্বকাপে সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে ছিটকে যান বিরাট কোহলীরা। এ বারের টি২০ বিশ্বকাপেও গ্রুপ পর্বের ম্যাচে হারতে হয়েছে। সেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ শুরু হচ্ছে বুধবার। তিনটি টি২০ ম্যাচ খেলবে দুই দল। দু’টি টেস্টও খেলবে তারা।

টি২০ সিরিজে নেই উইলিয়ামসন এবং কাইল জেমিসন। তাঁরা খেলতে নামবেন টেস্ট সিরিজে। ২৫ নভেম্বর থেকে শুরু সেই টেস্ট সিরিজ। লকি ফার্গুসন খেলবেন টি২০ সিরিজে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন