Keiron Pollard

Keiron Pollard: পোলার্ড মানছেন, যত সমস্যা ফিটনেসেই

কাদের দলে নেওয়া হলে ফিটনেসের সঙ্গে কোনও আপস করা হবে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ০৯:১১
Share:

লক্ষ্য: তরুণদের তৈরি করতে মরিয়া পোলার্ড। ফাইল চিত্র

শেষ দু’বছরে কোনও ট্রফি তো জিততে পারেইনি, যে কোনও বড় প্রতিযোগিতার শেষ চারেও পৌঁছতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক কায়রন পোলার্ড মনে করেন, তাঁর দলের ক্রিকেটারদের ফিটনেসের প্রতি অনীহাই এই ব্যর্থতার অন্যতম কারণ। আসন্ন আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের সঙ্গে সিরিজ়ে তাই তরুণ ক্রিকেটারদের উপরেই নজর রাখা হবে। সুরক্ষিত ভবিষ্যৎ তৈরি করার লক্ষ্যে মরিয়া ওয়েস্ট ইন্ডিজ।

Advertisement

পোলার্ড বলেছেন, ‘‘শেষ দু’বছর ধরে একটাই সমস্যায় ভুগছি। ফিটনেসের দিক থেকে ক্রমাগত পিছিয়ে পড়ছি আমরা। এক দিক থেকে দেখতে গেলে নির্বাচকদের বোঝা উচিত, কাদের দলে নেওয়া হলে ফিটনেসের সঙ্গে কোনও আপস করা হবে না। তা ছাড়া যারা সুযোগ পাচ্ছে, তাদেরও বোঝা উচিত আন্তর্জাতিক ক্রিকেটে ফিটনেসের মাপকাঠি কোন জায়গায় পৌঁছে গিয়েছে। এখন আর আগের মতো শুধু ব্যাট অথবা বল করলে চলবে না। দুর্দান্ত ফিল্ডিং করেও অনেক ম্যাচে জেতা যায়।’’

ফিটনেসের অভাবে চোটের জন্য বহু ক্রিকেটার ছিটকে গিয়েছেন। পোলার্ড তাই বলছেন, ‘‘অনেকেই মনে করে, ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলছি মানে সে বিরাট কিছু করে ফেলেছে। দেশের হয়ে শুধু খেললেই তো হবে না, দলকে জেতাতেো হবে। ফিটনেস না থাকলে ম্যাচ জেতা মোটেও সহজ নয়।’’

Advertisement

শনিবার আয়ারল্যান্ডের সঙ্গে শুরু হল ওয়ান ডে সিরিজ়। প্রথম ম্যাচেই রান পেলেন পোলার্ড (৬৯) ও শামার ব্রুকস (৯৩)। ২৬৯ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ। শেষ খবর পাওয়া পর্যন্ত আয়ারল্যান্ডের রান এক উইকেটে ২৯।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন