S Sreesanth

গম্ভীরের সঙ্গে বিবাদের মাঝে টাকা নয়ছয়ের মামলায় স্বস্তি শ্রীসন্থের, কী বলল কেরল হাই কোর্ট

পুরনো সতীর্থ গৌতম গম্ভীরের সঙ্গে শ্রীসন্থের বিবাদ এখনও মেটেনি। তার মাঝেই একটি অন্য মামলায় শ্রীসন্থকে নিয়ে নির্দেশ দিল কেরল হাই কোর্ট। কী বলল আদালত?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১২:৪৯
Share:

ক্রিকেটার শ্রীসন্থ। —ফাইল চিত্র

গৌতম গম্ভীরের সঙ্গে বিবাদের জেরে আইনি নোটিস পেয়েছেন শ্রীসন্থ। তার মাঝেই এ বার অন্য একটি মামলায় সাময়িক স্বস্তি পেলেন তিনি। ১৯ লক্ষ টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। সেই মামলায় অন্তর্বর্তী জামিন পেয়েছেন শ্রীসন্থ।

Advertisement

মামলা দায়ের হওয়ার পরেই কেরল হাই কোর্টে অন্তর্বর্তী জামিনের আবেদন করেছিলেন শ্রীসন্থ। বিচারপতি মহম্মদ নিয়াস সিপি সেই আবেদনে সাড়া দিয়েছেন। এই মামলায় অভিযুক্ত ও অভিযোগকারীদের আদালতের বাইরে মীমাংসা করার পরামর্শও দিয়েছেন তিনি।

শ্রীসন্থ-সহ তিন জনের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ করেছিলেন কেরলের কান্নুর জেলার এক যুবক শ্রীশ গোপালন। তিনি বলেছিলেন, ‘‘২০১৯ সালের ২৫ এপ্রিলের আগে আমার সঙ্গে রাজীব কুমার ও বেঙ্কটেশ কিনি নামের দুই ব্যক্তির পরিচয় হয়। তাঁরা বলেন যে কর্ণাটকের কল্লুর জেলায় একটি ক্রীড়া অ্যাকাডেমি তৈরি করছেন তাঁরা। সেই অ্যাকাডেমির অংশীদার শ্রীসন্থ। আমাকে প্রস্তাব দেওয়া হয় যে আমি চাইলে অ্যাকাডেমির অংশীদার হতে পারবেন। তার জন্য টাকা দিতে হবে।’’

Advertisement

শ্রীশ আরও বলেছিলেন়, ‘‘শ্রীসন্থের নাম শুনে আমি আগ্রহ দেখান। তার পর ধাপে ধাপে মোট ১৮ লক্ষ ৭০ হাজার টাকা দিয়েছি। কিন্তু সম্প্রতি জানতে পারি যে সেখানে কোনও অ্যাকাডেমি তৈরিই হচ্ছে না। তাই পুলিশের দ্বারস্থ হয়েছি।’’

রাজীব, বেঙ্কটেশ ও শ্রীসন্থের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়। ভারতীয় দণ্ডবিধির ৪২০ ধারায় মামলা দায়ের করা হয় তাঁদের বিরুদ্ধে। ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। সেই মামলাতেই জামিন পেলেন শ্রীসন্থ।

২০১৩ সালে শ্রীসন্থের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছিল। তাঁকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিশ। এই ঘটনার পর নির্বাসিত করা হয় ক্রিকেটারকে। গত বছর আবার ঘরোয়া ক্রিকেট খেলা শুরু করেছিলেন শ্রীসন্থ। সম্প্রতি লেজেন্ডস ক্রিকেট লিগ খেলতে গিয়ে মাঠেই গম্ভীরের সঙ্গে বিবাদে জড়ান শ্রীসন্থ। সেই বিবাদের মাঝে সাময়িক স্বস্তি পেলেন ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন