MS Dhoni

ধোনির সবচেয়ে বড় গুণ কী? কেন আলাদা শাহরুখ? খুঁজে বার করলেন কেকেআরের ক্রিকেটার

ধোনির সঙ্গে দেখা হওয়ার জন্য তর সইছে না কলকাতার ক্রিকেটারের। ধোনি কবে ইডেনে খেলতে নামবেন, সে কথা ভেবে এখন থেকেই উত্তেজিত তিনি। দলের মালিক শাহরুখ খানকে নিয়েও কথা বলেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ২০:৪৮
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আইপিএল খেলতে গিয়ে একাধিক বার দেখা হয়েছে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে। কথা হয়েছে ম্যাচের বাইরেও। এ বারের আইপিএলে ধোনির সঙ্গে দেখা হওয়ার জন্য তর সইছে না কলকাতার বেঙ্কটেশ আয়ারের। ধোনি কবে ইডেনে খেলতে নামবেন, সে কথা ভেবে এখন থেকেই উত্তেজিত তিনি। এক সাক্ষাৎকারে ধোনির ভূয়সী প্রশংসা করেছেন তিনি। পাশাপাশি, দল মালিক শাহরুখ খানকে নিয়েও কথা বলেছেন।

Advertisement

হয়তো এটাই আইপিএলে ধোনির শেষ মরসুম হতে চলেছে। সে কথা ভেবেই আরও বেশি উত্তেজিত বেঙ্কটেশ। বলেছেন, “ধোনি অসাধারণ মানুষ। ও যেখানেই যায় মানুষ পাগল হয়ে যায়। সাধেই কি আর ওকে সবাই কিংবদন্তি বলে। ভারতের মানুষ ক্রিকেট ভালবাসে। সামনে ধোনির মতো একজন বিগ্রহকে দেখলে লোকে আবেগ চাপতে পারে না। গত বার ওর ইডেনে নামার মুহূর্ত পরিষ্কার মনে আছে। চিপকে খেলছিলাম না ইডেনে, বুঝতে পারছিলাম না। ক্রিকেটে এটাই ধোনির অবদান। ওকে খেলতে দেখার জন্য আমিও মুখিয়ে রয়েছি।”

এর পরেই ধোনির একটি গুণের কথা তুলে ধরেছেন বেঙ্কটেশ। জানিয়েছেন, ধোনি কোনও দিন কাউকে না করেন না। বলেছেন, “ধোনির সঙ্গে কথা বললেই কিছু না কিছু জানা যায়। সব সময় ওকে মানুষ ঘিরে থাকে। সবাই ধোনির সঙ্গে কথা বলতে চায় এবং শিখতে চায়। কাউকে কোনও দিন না বলে না ধোনি। এটাই ওর সবচেয়ে বড় মহত্ব। প্রত্যেকের সঙ্গে কথা বলে। এতেই বোঝা যায় ক্রিকেট খেলাটার প্রতি কিছু ফিরিতে দিতে ও কতটা আগ্রহী।”

Advertisement

দলের মালিক শাহরুখ খানেরও প্রশংসা করেছেন বেঙ্কটেশ। তাঁর কথায়, “এত বড় তারকা হয়েও মাটির কত কাছাকাছি থাকেন। সবাই যাতে চিন্তামুক্ত থাকে, সেটার খেয়াল রাখেন। বড় ব্যক্তিত্বদের এটাই গুণ। প্রথম বার ওঁর সঙ্গে দেখা হওয়ার সময় খুব ভাল ব্যবহার করেছিলেন। নিজেই এগিয়ে এসে আমার চোটের কথা জিজ্ঞাসা করেছিলেন। পরিবারের কথা জিজ্ঞাসা করেছিলেন। এতেই বোঝা যায়, উনি শুধু দলের মালিক নন, আমাদেরই একজন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন