ICC World Test Championship

টেস্ট বিশ্বকাপ ফাইনালে নামার আগেই রোহিতদের ধাক্কা, চোটের কারণে ছিটকে গেলেন ব্যাটার

ভারতীয় দলে চোটের তালিকা আরও লম্বা হল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পাওয়া যাবে না অভিজ্ঞ ব্যাটারকে। ঋষভ পন্থ না থাকায় তাঁকে উইকেটরক্ষক হিসাবে ভাবা হচ্ছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ১৬:০৩
Share:

চিন্তা বাড়ছে ভারত অধিনায়ক রোহিত শর্মা। —ফাইল চিত্র

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে পারবেন না লোকেশ রাহুল। আইপিএলে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন তিনি। সেই চোটের কারণেই টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে পারবেন না রাহুল। আইপিএলেও আর দেখা যাবে না তাঁকে। মুম্বইয়ে গিয়েছেন তিনি চিকিৎসা করানোর জন্য।

Advertisement

শুক্রবার রাহুল নিজেই জানিয়েছেন, তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে পারবেন না। রাহুল নিজেই সমাজমাধ্যমে পোস্ট করে লেখেন, “আমি খুব হতাশ। আগামী মাসে ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে পারব না। ভারতের জার্সিতে আবার খেলার জন্য যা যা করতে হবে করব। আমার এখন একটাই লক্ষ্য ভারতের জার্সিতে দ্রুত মাঠে নামা।”

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ফাফ ডুপ্লেসির একটি কভার ড্রাইভ বাঁচাতে গিয়ে কোমরে চোট পান রাহুল। ওপেন করতে নামেননি। অবশেষে ১১ নম্বরে করতে নামেন। তাতেই চোট আরও বেড়েছে কি না তা নিয়ে জল্পনা চলছে। বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “রাহুল এখন লখনউয়ে রয়েছে। বুধবার চেন্নাই ম্যাচ দেখার পর বৃহস্পতিবার মুম্বইয়ের উদ্দেশে রওনা দেবে। ওখানেই ওর স্ক্যান করা হবে বোর্ডের ঠিক করা হাসপাতালে। রাহুলের পুরো ব্যাপারটাই বোর্ড দেখাশোনা করবে।”

Advertisement

অস্ত্রোপচার করতে হবে রাহুলের। সেই কথাও জানিয়েছেন তিনি। অস্ত্রোপচারের পর তিনি রিহ্যাব করবেন বলে জানিয়েছেন। গত বছর অস্ত্রোপচার হয়েছিল রাহুলের। দীর্ঘ দিন মাঠের বাইরে ছিলেন তিনি। সেই চোট সারিয়ে মাঠে ফেরার পর রান পাচ্ছিলেন না। ঋষভ পন্থ গাড়ি দুর্ঘটনায় দল থেকে ছিটকে যাওয়ার পর এক দিনের ক্রিকেটে উইকেটরক্ষক হিসাবে দেখা গিয়েছিল তাঁকে। টেস্ট বিশ্বকাপেও রাহুলকে উইকেটরক্ষক হিসাবে দেখা যেতে পারত। কিন্তু সেই সম্ভাবনা আর নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন