KL Rahul

KL Rahul: আইসিসি-র ক্রমতালিকায় বিরাট উত্থান রাহুলের, বেশ কিছুটা এগোলেন শামি, বুমরাও

বোলারদের মধ্যে প্রথম দশে ভারতীয়দের মধ্যে ছিলেন একমাত্র রবিচন্দ্রন অশ্বিন। এ বার সেই তালিকায় ঢুকে পড়লেন যশপ্রীত বুমরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২২ ১৬:২২
Share:

আইসিসি-র ক্রমতালিকাতেও এগোলেন রাহুল। —ফাইল চিত্র

সময়টা বেশ ভাল যাচ্ছে লোকেশ রাহুলের। দক্ষিণ আফ্রিকায় ভারতের সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন। প্রথম ম্যাচে শতরান করে ম্যাচ জেতালেন দলকে। সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত। পরের ম্যাচেই অধিনায়ক রাহুল। এমন অবস্থায় আইসিসি-র ক্রমতালিকায় টেস্ট ব্যাটার হিসাবে বিরাট উত্থান হল তাঁর।

বুধবার যে ক্রমতালিকা প্রকাশিত হয়েছে তাতে টেস্টে ১৮ ধাপ এগিয়েছেন রাহুল। এই মুহূর্তে ৩১ নম্বরে উঠে এসেছেন তিনি। দু’ধাপ এগিয়ে ২৫ নম্বরে অজিঙ্ক রহাণে। এক ধাপ এগিয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। প্রথম দশে থাকলেও দু’ধাপ নেমে গিয়েছেন বিরাট কোহলী। নয় নম্বরে রয়েছেন তিনি। প্রথম দশে রয়েছেন রোহিত শর্মা। চোটের জন্য এই সিরিজে না খেললেও পাঁচ নম্বরে রয়েছেন তিনি।

Advertisement

বোলারদের মধ্যে প্রথম দশে ভারতীয়দের মধ্যে ছিলেন একমাত্র রবিচন্দ্রন অশ্বিন। এ বার সেই তালিকায় ঢুকে পড়লেন যশপ্রীত বুমরা। তিন ধাপ এগিয়ে ৯ নম্বরে তিনি। দু’ধাপ এগিয়েছেন মহম্মদ শামি। ১৭ নম্বরে উঠে এসেছেন তিনি।

ব্যাটারদের তালিকায় টেস্টে একনম্বর জায়গা ধরে রেখেছেন মার্নাস লাবুশানে। বোলারদের মধ্যে শীর্ষে প্যাট কামিন্স। অলরাউন্ডারদের মধ্যে টেস্টে একনম্বর ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন