Virat Kohli

KL Rahul: কোহলীর পরে ভারতের টেস্ট দলের অধিনায়ক হতে তৈরি, জানিয়ে দিলেন রাহুল

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধ এক দিনের সিরিজে রোহিত না থাকায় তিনি ওপেন করবেন বলেও জানিয়ে দিয়েছেন রাহুল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ১৭:৩৭
Share:

নিজের মত জানিয়ে দিলেন রাহুল ফাইল চিত্র

পিঠের ব্যথায় জোহানেসহার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে বিরাট কোহলী না খেলায় অধিনায়কত্ব করেছিলেন লোকেশ রাহুল। প্রথম টেস্টেই অবশ্য হারের মুখ দেখতে হয় তাঁকে। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড চাইলে তিনি পাকাপাকি ভাবে টেস্ট দলের অধিনায়ক হতে তৈরি বলে জানিয়ে দিলেন রাহুল।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ শুরু হওয়ার আগে সাংবাদিক বৈঠকে রাহুলকে টেস্ট দলের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘নাম নিয়ে জল্পনা শুরু হওয়ার আগে আমি খুব একটা মাথা ঘামাইনি। জোহানেসবার্গে দলকে নেতৃত্ব দেওয়ার সৌভাগ্য হয়েছিল। খেলার ফল আমাদের পক্ষে না গেলেও আমি অনেক কিছু শিখেছি। তার জন্য আমি গর্বিত।’’

তাঁকে দায়িত্ব দিলে তিনি সম্মানিত বোধ করবেন বলে জানিয়েছেন রাহুল। তিনি বলেন, ‘‘দেশকে নেতৃত্ব দেওয়া সব সময় বিশেষ অনুভূতি। যদি আমাকে টেস্ট দলের অধিনায়ক করা হয় তা হলে সেটা অনেক বড় দায়িত্ব হবে। আমি সেই দায়িত্ব নিতে তৈরি। তবে এই মুহূর্তে আমি অত কিছু ভাবছি না। শুধু সামনের ম্যাচের কথা ভাবছি।’’

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে রোহিত না থাকায় তিনি ওপেন করবেন বলেও জানিয়ে দিয়েছেন রাহুল। তবে তাঁর সঙ্গে কে ওপেন করবেন সে কথা খোলসা করেননি তিনি। দলে শিখর ধওয়ন ও রুতুরাজ গায়কোয়াড় রয়েছেন। তাঁদের মধ্যে দল কার উপর ভরসা রাখে সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন