ICC ODI World Cup 2023 Final

বিশ্বকাপ ফাইনালে হারের ৪ দিন পর মুখ খুললেন রাহুল, বেরোল শুধু দু’টি শব্দ

বিশ্বকাপ ফাইনালে হারের হতাশা এখনও কাটিয়ে উঠতে পারেননি ভারতীয় ক্রিকেটারেরা। তার মধ্যেই সামনে আবার সেই অস্ট্রেলিয়া। দু’দলের টি-টোয়েন্টি সিরিজ় শুরুর দিন আবেগপ্রবণ রাহুল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৬:০৬
Share:

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

বিশ্বকাপ ফাইনাল হয়েছে চার দিন আগে। এখনও হারের হতাশা কাটিয়ে উঠতে পারেননি লোকেশ রাহুল। বৃহস্পতিবার থেকে শুরু ভারত-অস্ট্রেলিয়ার দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ়। এ দিন দুপুরে সমাজমাধ্যমে রাহুলের পোস্ট মনে করিয়ে দিল সেই হতাশার কথা।

Advertisement

যে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল ভারতীয় দলের, সেই অস্ট্রেলিয়াই আবার সামনে। এ বার অবশ্য ২০ ওভারের লড়াই। টি-টোয়েন্টি দলে নেই রাহুল। তবু ২২ গজে ভারত-অস্ট্রেলিয়া লড়াই মানেই ফিরে আসছে বিশ্বকাপ ফাইনালের কথা। রাহুলের পোস্টেও ফিরে এসেছে ১৯ নভেম্বর।

তিনটি ছবি ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন রাহুল। প্রথমটি ফাইনাল ম্যাচ শুরুর আগে তোলা গোটা দলের ছবি। দ্বিতীয়টি ফাইনালের হারের পর মাঠের এক ধারে রোহিত শর্মা, বিরাট কোহলিদের গোল করে দাঁড়িয়ে থাকার ছবি। আর তৃতীয়টিতে আছেন শুধু রাহুল। গ্লেন ম্যাক্সওয়েল শেষ রান নেওয়ার সঙ্গে সঙ্গে ভারতীয় দলের হতাশ উইকেটরক্ষক-ব্যাটার মাঠে হাঁটু মুড়ে বসে পড়েছিলেন। তৃতীয়টি সেই ছবি। সঙ্গে রাহুল লিখেছেন, ‘‘এখনও ব্যথা’’।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে রাহুলকে বিশ্রাম দেওয়া হয়েছে। তিনি সম্ভবত আবার রোহিত, কোহলিদের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে দলে ফিরবেন। বিশ্বকাপে টানা ১০টি ম্যাচ দাপটের সঙ্গে জেতার পর ফাইনালে হেরে গিয়েছিল ভারতীয় দল। প্যাট কামিন্সদের কাছে ক্রিকেটের সব বিভাগেই ফাইনালে পিছিয়ে পড়েছিলেন রোহিতেরা। স্বভাবতই হতাশা কাটিয়ে উঠতে পারছেন না রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন