World Cup on Hotstar

বিনামূল্যে ক্রিকেট বিশ্বকাপ! মোবাইলে খেলা দেখতে টাকা লাগবে না, জিয়োর চালই চালল হটস্টার

ফুটবল বিশ্বকাপ দেখতে কোনও খরচ করতে হয়নি। মোবাইলে খেলা দেখা গিয়েছে বিনামূল্যে। এ বার ক্রিকেট বিশ্বকাপ দেখতেও কোনও টাকা লাগবে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৩:০৯
Share:

২০১১ সালে ভারতের এক দিনের বিশ্বকাপ জয়। —ফাইল চিত্র।

মোবাইলে হটস্টার অ্যাপ থাকলে এশিয়া কাপ হোক বা এক দিনের বিশ্বকাপ, বিনামূল্যে দেখা যাবে সবই। মুকেশ অম্বানীর জিয়োসিনেমাকে মুখের উপর জবাব দিতেই কি এমন আয়োজন স্টারের?

Advertisement

গত বছর ফুটবল বিশ্বকাপ দেখতে কোনও খরচ করতে হয়নি জিয়োসিনেমার গ্রাহকদের। মোবাইলে খেলা দেখা গিয়েছে বিনামূল্যে। জিয়োসিনেমা সেই ব্যবস্থা করে দিয়েছিল। একই জিনিস ঘটে আইপিএলের সময়ও। কোনও টাকা লাগেনি আইপিএল দেখতে। ভারতের বিপুল বাজারে জিয়োর সঙ্গে পাল্লা দিতে এ বার স্টারও বিনামূল্যে এশিয়া কাপ এবং ক্রিকেট বিশ্বকাপ দেখাতে চলেছে।

হটস্টারের প্রধান সাজিত শিবানন্দন বলেন, “ওটিটি মাধ্যমে হটস্টার একেবারে প্রথম সারির অ্যাপ। আমরা বিভিন্ন ধরনের অভিজ্ঞতার সুযোগ করে দিয়েছি দর্শকদের। এ বার এশিয়া কাপ এবং এক দিনের বিশ্বকাপ বিনামূল্যে দেখাতে চলেছি আমরা। এর ফলে আমরা আরও বেশি মানুষের কাছে পৌঁছে যেতে পারব।”

Advertisement

আইপিএলে বিরাট সংখ্যক মানুষ বিনামূল্যে জিয়োসিনেমাতে খেলা দেখেছেন। এই প্রতিযোগিতার মোবাইল সম্প্রচার স্বত্ব ছিল জিয়োর কাছে। টিভি স্বত্ব স্টার কিনলেও মোবাইল স্বত্ব কেনার লড়াইয়ে জিয়োর কাছে হার মানতে হয়েছিল। কিন্তু আইসিসির প্রতিযোগিতায় দু’টিই স্বত্বই রয়েছে স্টারের কাছে। কিন্তু অনেক মানুষই হটস্টার সাবস্ক্রাইব করছেন না। তাঁরা জিয়োই পছন্দ করছেন খেলা দেখার জন্য। মানুষকে আবার নিজেদের দিকে ফিরিয়ে আনতে বিশ্বকাপকে সামনে রেখে স্টার তাই জিয়োর দেখানো অস্ত্রই ব্যবহার করতে চলেছে। জিয়োসিনেমাতে খেলা বিনামূল্যে দেখা গেলেও অনেক অনুষ্ঠান দেখতেই টাকা লাগে। হটস্টারও সেই পদ্ধতিতেই এগোতে চাইছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন