Ranji Trophy 2024

৪ রানে জিতে রঞ্জির সেমিতে মধ্যপ্রদেশ, আবার ভারতসেরা হওয়ার স্বপ্ন কেকেআরের পণ্ডিতের চোখে

অন্ধ্রপ্রদেশকে টান টান লড়াইয়ে হারাল মধ্যপ্রদেশ। ৪ রানে জিতে রঞ্জি ট্রফির সেমিফাইনালে পৌঁছে গেল চন্দ্রকান্ত পণ্ডিতের দল। দু’বছর পরে আরও এক বার রঞ্জি জয়ের স্বপ্ন দেখছেন পণ্ডিত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:০৩
Share:

চন্দ্রকান্ত পণ্ডিত। —ফাইল চিত্র।

দু’বছরের আগে ভারতীয় ক্রিকেটকে চমকে দিয়েছিলেন চন্দ্রকান্ত পণ্ডিত। আনকোরা দল নিয়ে মুম্বইয়ের মতো শক্তিশালী দলকে হারিয়ে রঞ্জি চ্যাম্পিয়ন করেছিলেন মধ্যপ্রদেশকে। রঞ্জিতে সাফল্যের পুরস্কার হিসাবে পরের বছর তাঁকে কোচ করে কলকাতা নাইট রাইডার্স। চলতি মরসুমে আরও এক বার ভারতসেরা হওয়ার স্বপ্ন দেখতে শুরু করেছেন পণ্ডিত। টান টান ম্যাচে ৪ রানে অন্ধ্রপ্রদেশকে হারিয়ে রঞ্জির সেমিফাইনালে উঠেছে মধ্যপ্রদেশ।

Advertisement

ম্যাচ জিততে দ্বিতীয় ইনিংসে ১৭০ রান দরকার ছিল অন্ধ্রের। কিন্তু তা করতে দেননি মধ্যপ্রদেশের বোলারেরা। বিশেষ করে বলতে হয় অনুভব আগরওয়ালের কথা। গুরুত্বপূর্ণ ম্যাচে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট নিলেন তিনি। তাঁর দাপটেই খেই হারাল অন্ধ্রের ইনিংস।

শুরু থেকেই উইকেট পড়তে থাকে অন্ধ্রের। অধিনায়ক হনুমা বিহারি ছাড়া আর কেউ বড় রান করতে পারেননি। বিহারি ৫৫ রান করেন। কিন্তু কাউকে পাশে পাননি তিনি। ১২৯ রানে ৮ উইকেট পড়ে যায় অন্ধ্রের। সেখান থেকে অবশ্য খেলা জমিয়ে দেন গিরিনাথ রেড্ডি ও অশ্বিন হেব্বার। উইকেট কামড়ে পড়ে থাকেন তাঁরা। কিছুতেই উইকেট ফেলতে পারছিলেন না মধ্যপ্রদেশের বোলারেরা।

Advertisement

অবশেষে সেই জুটি ভাঙেন অনুভব। তার পরেও খেলা শেষ পর্যন্ত যায়। অন্ধ্রের জিততে দরকার ছিল ৫ রান। কুলবন্ত খেজরোলিয়ার বল গিয়ে লাগে হেব্বারের প্যাডে। আম্পায়ার আউট দেন। রঞ্জির নক আউট থেকে ডিআরএস রয়েছে। সময় নষ্ট না করে রিভিউ নেন হেব্বার। কিন্তু আম্পায়ার্স কল হওয়ায় ফিরে যেতে হয় তাঁকে। ৪ রানে ম্যাচ জেতে মধ্যপ্রদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন