Marnus Labuschagne

Marnus Labuschagne: ঠিক যেন দাবার চাল, অশ্বিনের সঙ্গে লড়াই নিয়ে মুখ খুললেন অস্ট্রেলিয়ার ব্যাটার

গত বছর অস্ট্রেলিয়া সফরে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন বার বার সমস্যায় ফেলেছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটারদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ২০:০৪
Share:

লাবুশেনের সঙ্গে অশ্বিনের লড়াই ছিল দেখার মতো ছবি: টুইটার

গত বছর অস্ট্রেলিয়া সফরে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন বার বার সমস্যায় ফেলেছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটারদের। একমাত্র মার্নাশ লাবুশেনের সঙ্গে তাঁর লড়াই ছিল দেখার মতো। কখনও অশ্বিন শেষ হাসি হেসেছেন, তো কখনও বাজিমাত করেছেন লাবুশেন। কেমন ছিল সেই লড়াই, তা নিয়ে মুখ খুললেন লাবুশেন।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে লাবুশেন বলেন, ‘‘ব্যাটাররা কী ভাবছে তা খুব ভাল ভাবে বুঝতে পারে অশ্বিন। সেই কারণে ও এত সফল হয়। অশ্বিনের সঙ্গে লড়াইটা এই কারণে আমার এত ভাল লেগেছিল। আমরা যেন দাবা খেলছিলাম। দু’জনেই আগে থেকে পরিকল্পনা করছিলাম। আমি ভাবছিলাম ও কী বল করবে। ও ভাবছিল আমি কী শট খেলতে পারি।’’

মেলবোর্নে অশ্বিনের সামনে সে ভাবে খেলতে না পারলেও সিডনিতে ভাল খেলেছিলেন লাবুশেন। সঙ্গে স্টিভ স্মিথকেও পান তিনি। সেই প্রসঙ্গে লাবুশেন বলেন, ‘‘সিডনিতে আমি আর স্মিথ অশ্বিনের বিরুদ্ধে ভাল ব্যাট করেছিলাম। সিডনিতে উইকেট ভাল ছিল। তাই রান করা সহজ হয়েছিল। কিন্তু মেলবোর্নে সেটা হয়নি।’’

Advertisement

অস্ট্রেলিয়া সফরের শুরুটা খুব খারাপ হয় ভারতের। অ্যাডিলেডে প্রথম টেস্টে দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৬ রানে অলআউট হয়ে যান বিরাট কোহলীরা। দ্বিতীয় টেস্ট থেকে তিনি না থাকায় অধিনায়কত্ব করেন অজিঙ্ক রহাণে। চোটের কারণে অনেক প্লেয়ারকে হারায় ভারত। তার পরেও মেলবোর্ন টেস্টে জেতে ভারত। সিডনিতে ড্র হওয়ার পরে গাব্বায় টেস্ট জিতে দ্বিতীয় বারের জন্য অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জেতে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন