mayank agarwal

India Vs South Africa 2021-22: সেঞ্চুরিয়নে নামার আগে কী পরামর্শ দিয়েছিলেন কোচ দ্রাবিড়, খোলসা করলেন ময়াঙ্ক

প্রথম দিনের শেষে তিন উইকেটে ২৭২ রান ভারতের। ক্রিজে শতরান করে খেলছেন লোকেশ রাহুল। ভাল দেখাচ্ছে অজিঙ্ক রহাণেকেও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ১০:৩৪
Share:

দক্ষিণ আফ্রিকার মাটিতে শুরুটা ভাল হয়েছে ময়াঙ্ক আগরওয়ালের। ছবি: পিটিআই।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্সের পরে দক্ষিণ আফ্রিকার মাটিতেও শুরুটা ভাল হয়েছে ভারতীয় দলের ওপেনার ময়াঙ্ক আগরওয়ালের। প্রথম ইনিংসে ৬০ রান করেছেন তিনি। ডিআরএস-এ উইকেট হারালেও নিজের ব্যাটিং নিয়ে খুশি ময়াঙ্ক। সেঞ্চুরিয়নে ভাল ব্যাটিং করার মূল মন্ত্র তিনি পেয়েছিলেন দলের কোচ রাহুল দ্রাবিড়ের কাছ থেকে। কী পরামর্শ দিয়েছিলেন দ্রাবিড়, তা খোলসা করলেন ময়াঙ্ক।

Advertisement

প্রথম দিনের খেলা শেষে ময়াঙ্ক বলেন, ‘‘রাহুল ভাই বার বার শৃঙ্খলা বজায় রাখার কথা বলছিলেন। উনি বলেন, দক্ষিণ আফ্রিকার উইকেটে তোমার খেলা দর্শনীয় হবে না, কিন্তু উইকেট কামড়ে পড়ে থাকতে হবে। যখনই সুযোগ পাবে রান করতে হবে। আমরা সেই পরামর্শ মেনে উইকেটে পড়ে থেকেছি। সেটাই কাজে এসেছে।’’

দ্রাবিড় পরামর্শ দিয়েছিলেন শরীরের কাছে আসা বলগুলো খেলতে। বাইরের বল ছাড়তে। সেটাই করেছেন ময়াঙ্ক। তিনি বলেন, ‘‘আমি বাইরের বল ছাড়ছিলাম। যে বলগুলো শরীরের কাছে আসছিল সে গুলোই খেলছিলাম। খারাপ বলে রান করেছি। যেটা ভেবেছিলাম সেটা করতে পেরেছি বলেই রান এসেছে।’’

Advertisement

প্রথম দিনের শেষে তিন উইকেটে ২৭২ রান ভারতের। ক্রিজে শতরান করে খেলছেন লোকেশ রাহুল। ভাল দেখাচ্ছে অজিঙ্ক রহাণেকেও। দক্ষিণ আফ্রিকার বোলিং দেখে মনে হচ্ছে না খুব একটা সমস্যা হচ্ছে ভারতীয় ব্যাটারদের। প্রথম ইনিংসে বড় রান করতে চাইছেন বিরাট কোহলীরা। তার ভিত কিন্তু গড়ে দিয়েছেন ময়াঙ্করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন