ICC ODI World Cup 2023

এ বারের বিশ্বকাপে প্রথম ম্যাচে প্রথম বলে উইকেট, কুম্বলেকে টপকে গেলেন শামি

বিশ্বকাপের প্রথম চারটি ম্যাচে বসিয়ে রাখা হয়েছিল তাঁকে। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম ম্যাচে ফিরে প্রথম বলেই উইকেট পেলেন মহম্মদ শামি। টপকে গেলেন অনিল কুম্বলেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ১৭:৪৭
Share:

মহম্মদ শামি। — ফাইল চিত্র।

বিশ্বকাপের প্রথম চারটি ম্যাচে বসিয়ে রাখা হয়েছিল তাঁকে। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম ম্যাচে ফিরে প্রথম বলেই উইকেট পেলেন মহম্মদ শামি। আউট করেন উইল ইয়ংকে। সেই উইকেটের সৌজন্যে বিশ্বকাপে ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার তালিকায় এখন দ্বিতীয় স্থানে শামি।

Advertisement

ভারতের হয়ে এত দিন দ্বিতীয় সর্বোচ্চ উইকেট ছিল অনিল কুম্বলের (৩১)। রবিবার ইয়ংয়ের উইকেট নেওয়ার পর ভারতের প্রাক্তন বোলার তথা কোচকে টপকে গেলেন শামি। ১২টি ম্যাচে এখন তাঁর ৩৩টি উইকেট। এক নম্বরে যুগ্ম ভাবে রয়েছেন দুই পেসার জাহির খান এবং জাভাগল শ্রীনাথ। দু’জনেরই ৪৪টি করে উইকেট রয়েছে।

আগের দু’টি বিশ্বকাপে ভাল বল করা সত্ত্বেও দেশের মাটিতে সুযোগ দেওয়া হচ্ছিল না শামিকে। কিন্তু ধর্মশালায় পেস সহায়ক উইকেট হওয়ায় যশপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজের পাশাপাশি শামিকেও নেওয়া হয়েছে। প্রথম বলে উইকেট নিয়ে নিজের প্রতিভার প্রমাণ দিয়েছেন শামি। পরের দিকে একটি জুটিও ভেঙে দেন। দীর্ঘ জুটি তৈরি হয়েছিল রাচিন রবীন্দ্র এবং ড্যারিল মিচেলের মধ্যে। রাচিনকে আউট করে দেন শামি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন