MS Dhoni

এখনও দল নির্বাচনে অংশ নিচ্ছেন ধোনি! টেস্ট বিশ্বকাপের দলে ঢুকিয়ে দিলেন এক ব্যাটারকে

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। এত দিন পর আবার দল নির্বাচন হল প্রাক্তন অধিনায়ক ধোনির মতামত নিয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৫:২৬
Share:

ভারতীয় দল নির্বাচন হল প্রাক্তন অধিনায়ক ধোনির মতামত নিয়ে। —ফাইল চিত্র

ভারতের দল নির্বাচনে অংশ নিলেন মহেন্দ্র সিংহ ধোনি। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। এত দিন পর আবার দল নির্বাচন হল প্রাক্তন অধিনায়ক ধোনির মতামত নিয়ে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দল বাছতে গিয়ে যোগাযোগ করা হয়েছিল ধোনির সঙ্গে।

Advertisement

১৫ জনের যে দল বেছে নেওয়া হয়েছে, সেই দলে রয়েছেন অজিঙ্ক রাহানে। যিনি এখন আইপিএলে চেন্নাই দলের সদস্য। সুপার কিংসের সেই ক্রিকেটারকে টেস্ট দলে নেওয়ার আগে ধোনির সঙ্গে যোগাযোগ করেন নির্বাচকরা। জানতে চাওয়া হয় রাহানে সম্পর্কে। গত বছর শেষ বার টেস্ট ম্যাচ খেলেছিলেন রাহানে। ৩৪ বছরের সেই ব্যাটারকে আবার দলে ফেরানোর আগে তাই আলোচনা চলে নির্বাচকদের মধ্যে। ধোনির কাছ থেকে জেনে নেওয়া হয় রাহানের এখনকার পরিস্থিতি। এক সংবাদমাধ্যম সূত্রে এমনটাই জানা গিয়েছে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর ছিলেন ধোনি। তাঁর দলে রাহানে ছন্দে রয়েছেন। ধারাবাহিক ভাবে রান করছেন। ইতিবাচক ক্রিকেট খেলছেন রাহানে। ১৫ জনের দলে যেমন রাখা হয়েছে তাঁকে, আশা করা হচ্ছে প্রথম একাদশেও সুযোগ পাবেন তিনি।

Advertisement

১৫ জনের দল ছাড়াও আরও পাঁচ জন ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসাবে নিয়ে যাওয়া হচ্ছে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং জয়দেব উনাদকট।

স্ট্যান্ডবাই: সরফরাজ খান, ঈশান কিশন, রুতুরাজ গায়কোয়াড়, নবদীপ সাইনি এবং মুকেশ কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন