Gautam Gambhir

Gautam Gambhir: দিল্লিতে ‘আইপিএল’ চালু করছেন গৌতম গম্ভীর, জিতলে বিশাল পুরস্কার

বৃহস্পতিবার এই প্রতিযোগিতার উদ্বোধন হয়ে গিয়েছে। দলের নাম, জার্সি, ট্রফি সব কিছুই উদ্বোধন হয়েছে ভারতের প্রাক্তন ক্রিকেটার গম্ভীরের সামনে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ১৫:১৪
Share:

গম্ভীরের নতুন উদ্যোগ। —ফাইল চিত্র

ক্রিকেট লিগ তৈরি করলেন গৌতম গম্ভীর। তাঁর বিধানসভা এলাকা, পূর্ব দিল্লিতেই হবে সেই প্রতিযোগিতা। পূর্ব দিল্লি প্রিমিয়ার লিগ ক্রিকেট শুরু হবে ৩০ নভেম্বর। জিতলে পাওয়া যাবে ৩০ লক্ষ টাকা।

পূর্ব দিল্লি থেকে ক্রিকেট প্রতিভা তুলে আনার জন্যই এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সুযোগ, সুবিধা না পাওয়া ছেলেদের নিয়ে তৈরি করা হবে ১০টি দল। যমুনা স্পোর্টস কমপ্লেক্সে দিন রাতের ম্যাচ খেলা হবে। এই প্রতিযোগিতার ফলে দিল্লির মানুষরা বেশ কিছু খেলা দেখার সুযোগও পাবেন।

Advertisement

বৃহস্পতিবার এই প্রতিযোগিতার উদ্বোধন হয়ে গিয়েছে। দলের নাম, জার্সি, ট্রফি সব কিছুই উদ্বোধন হয়েছে ভারতের প্রাক্তন ক্রিকেটার গম্ভীরের সামনে। প্রতিযোগিতার জয়ী দল পাবে ৩০ লক্ষ টাকা, দ্বিতীয় স্থানে থাকা দল পাবে ২০ লক্ষ টাকা।

গম্ভীর বলেন, “এই প্রতিযোগিতা পূর্ব দিল্লির সেই সব ক্রিকেটারদের জন্য যারা নিজদের প্রতিভা তুলে ধরার সুযোগ পায়নি। আধুনিক ক্রিকেট সরঞ্জাম নিয়ে আসার প্রতিশ্রুতি দিয়েছিলাম, সেটা করতে পেরেছি বলে ভাল লাগছে। এই প্রতিযোগিতায় অংশ নেওয়া সব ক্রিকেটারদের পরীক্ষা নেওয়া হয়েছে। প্রতিভা না থাকলে আধুনিক সরঞ্জাম এনে কোনও লাভ হবে না। এই প্রতিযোগিতা সাধারণদের জন্য।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন